সোমবার , ১৮ জুলাই ২০২২ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

পারভেজ ইমনের দুর্দান্ত সেঞ্চুরিতে এইচপির সহজ জয়

প্রতিবেদক
pappu
জুলাই ১৮, ২০২২ ৪:৫৫ অপরাহ্ণ

চলতি মাসেই ওয়েস্ট ইন্ডিজ যাবে বাংলাদেশ ‘এ’ দল। তার আগে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে চলছে জাকির হাসান, সৌম্য সরকার, সাইফ হাসান, সাহাদাত হোসেন দিপু, জাকির আলী নায়েক, সাব্বির রহমান রুম্মন ও নাইম হাসানদের অনুশীলন।

ঠিক করাই ছিল, ঈদের পর হাই পারফরম্যান্স ইউনিটের সঙ্গে একদিনের ও চারদিনের ম্যাচ খেলবে ‘এ’ দল। বাংলাদেশের যুব বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক আকবর আলীর নেতৃত্বে মাঠে নামা এবং ওই দলের বেশ কজন তরুণ নিয়ে গঠিত এইচপির তারুণ্যদীপ্ত নৈপুণ্যের সঙ্গে কুলিয়ে উঠতে পারেনি জাকির হাসানের ‘এ’ দল।

‘এ’ দলের ইনিংস ৪৪.২ ওভার গড়াতেই বৃষ্টি চলে আসে। তখন জাকির হাসানের দলের রান ৭ উইকেটে ১৭০। তারপর বৃষ্টিতে অনেকক্ষণ খেলা বন্ধ ছিল। ডিএল ম্যাথডে এইচপির টার্গেট দাঁড়ায় ৩৬ ওভারে ১৫৩।

ওপেনার পারভেজ ইমনের ঝড়ো সেঞ্চুরিতে ৪৭ বল আগেই লক্ষ্যে পৌঁছে যায় হাই পারফরম্যান্স ইউনিট। ইমন ১৬ বাউন্ডারি ও এক ছক্কায় ৮৭ বলে ১০৪ রানে অপরাজিত থেকে দলকে জয়ের বন্দরে নিয়ে যান। সঙ্গে ছিলেন অমিত হাসান (২০ অপরাজিত)।

এর আগে শুরু থেকেই বিপদে পড়া ‘এ’ দলকে টেনে তোলেন অধিনায়ক জাকির হাসান ও উইকেটরক্ষক জাকির আলী নায়েক। ৪৭ রানে চার টপ অর্ডার নাইম শেখ (৪), সৌম্য সরকার (৬), সাইফ হাসান (২১), সাহাদাত হোসেন দিপু (১১) সাজঘরে ফিরে গিয়েছিলেন।

সংক্ষিপ্ত স্কোর
বাংলাদেশ ‘এ’ দল: ৪৪.২ ওভারে ১৭০/৭ (নাইম শেখ ৪, সৌম্য সরকার ৬, সাইফ হাসান ২১, সাহাদাত হোসেন দিপু ১১, জাকির হাসান ৪৪, জাকের আলী নায়েক ৪৩*, সাব্বির রহমান ৬, নাইম হাসান ০, মৃত্যুঞ্জয় ২১*; রিপন মন্ডল ২/২২, আমিনুল ইসলাম ২/৩৯)

এইচপি দল: ২৮.১ ওভারে ১৫৮/২ (মাহফিজুল ইসলাম রবিন ১২, পারভেজ ইমন ১০৪*, তানজিদ তামিম ১৬, অমিত হাসান ২০*; সাইফ ১/২১, রাকিবুল ১/২০)

ফল: এইচপি ডিএল পদ্ধতিতে ৮ উইকেটে জয়ী।

 

সর্বশেষ - দেশজুড়ে