সোমবার , ১৮ জুলাই ২০২২ | ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

বিশ্বরেকর্ড গড়তে নিজের শরীরে আগুন

প্রতিবেদক
pappu
জুলাই ১৮, ২০২২ ৭:৫২ অপরাহ্ণ

বিশ্বের কয়েকশো কোটি মানুষের মধ্যে অদ্ভুত মানুষের সংখ্যা নেহাত কম নয়। তাই তো এসব উদ্ভট মানুষের উদ্ভট সব কার্যকলাপের স্বীকৃতিও দেয় গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস। সেই বিশ্বরেকর্ড গড়তে আবার একেক জন একেক কাণ্ড ঘটান। তাদের মধ্যেই একজন হচ্ছেন জোসেফ টডলিং।

যিনি রেকর্ড গড়তে নিজেই নিজের গায়ে আগুন ধরিয়ে দেন। এখানেই শেষ নয়, জোসেফ তার গায়ে আগুন লাগিয়ে ঘোড়ার পেছনে নিজেকে আটকে ৫ মিটার পর্যন্ত টানিয়েছিলেন। অস্ট্রিয়ার বাসিন্দা জীবনের এতবড় ঝুঁকি নিলেও শেষমেশ বিশ্বরেকর্ড করেই বাড়ি ফিরেছিলেন।

জোসেফ টডলিং নামের এই মানুষটির কাণ্ড দেখে যে কেউ অবাক হবেন বৈকি! নিজের গায়ে আগুন লাগিয়ে ঘোড়া দিয়ে টানার রেকর্ড রয়েছে তার ঝুলিতে। জোসেফ এই রেকর্ডটি করেছিলেন ২০১৫ সালের ২৭ জুন।

in

তবে এই রকম করার সময় তিনি এমন একটি কাপড় পড়েছিলেন যাতে তার শরীরে আগুন না লাগে। সেই সঙ্গে শরীরে লাগিয়ে নেন কুলিং জেল, ধাতব শিন এবং কনুই প্যাড।

গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে জোসেফ হলেন একমাত্র ব্যক্তি যার নামে এই রেকর্ড রয়েছে। এর আগে ২০১৩ সালে জোসেফ অস্ট্রিয়ার সালজবার্গ ফায়ার ডিপার্টমেন্টে ৫ মিনিট ৪১ সেকেন্ড অগ্নিদগ্ধ হয়ে দীর্ঘতম সময়কালের ফুল-বডি পোড়ার (অক্সিজেন ছাড়া) রেকর্ড ভেঙেছিলেন।

জোসেফ একজন প্রফেশনাল বাইকার। তিনি ৪৯টি সিনেমায় ঝুঁকিপূর্ণ বাইক রাইডিংয়ের বিভিন্ন দৃশ্যে অভিনয় করেছেন।

সূত্র: গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস

সর্বশেষ - আইন-আদালত

আপনার জন্য নির্বাচিত