সোমবার , ১৮ জুলাই ২০২২ | ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

সড়কে ভূমিষ্ঠ শিশুর মা-বাবা নিহত: ঘাতক ট্রাকচালক গ্রেফতার

প্রতিবেদক
pappu
জুলাই ১৮, ২০২২ ৪:৪৩ অপরাহ্ণ

নোয়াখালীর কোম্পানীগঞ্জে স্থানীয়দের হাতে আটক হওয়া ২০ রোহিঙ্গা পালিয়েছেন। তবে অভিযান চালিয়ে এদের মধ্যে পাঁচজনকে আটক করেছে পুলিশ। সোমবার (১৮ জুলাই) বিকেল ৫টার দিকে চরএলাহীর প্রত্যন্ত চরাঞ্চল থেকে তাদের আটক করা হয়।

স্থানীয় সূত্র জানায়, রোববার (১৭ জুলাই) রাত ১২টার দিকে নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার ভাসানচর থেকে পালিয়ে আসা ২০ রোহিঙ্গাকে কোম্পানীগঞ্জের চরএলাহী ইউনিয়নের বাসিন্দারা আটক করে। পরে তাদের গাংচিল ৮ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আবদুল হকের তত্ত্বাবধানে সেলিম মাঝির ঘরে রাখা হয়।

স্থানীয়দের অভিযোগ, স্থানীয় পুলিশ প্রশাসন ও জনপ্রতিনিধিদের গাফলতির সুযোগেই আটক রোহিঙ্গারা পালাতে সক্ষম হয়। এছাড়া ইউপি সদস্য আবদুল হক ও সেলিম মাঝির যোগসাজশে অর্থের বিনিময়ে তাদের পালিয়ে যাওয়ার সুযোগ করে দেওয়া হয়েছে বলেও অভিযোগ ওঠে।

তবে আবদুল হক মেম্বর তা অস্বীকার করে জাগো নিউজকে বলেন, ‘ভাসানচর থেকে পালিয়ে আসা ছয় নারী, পাঁচ পুরুষ ও নয় শিশুসহ ২০ রোহিঙ্গাকে চরএলাহীর কিল্লার বাজার এলাকায় আটক করার পর রাতেই থানা পুলিশকে খবর দেওয়া হয়। রাতভর চৌকিদার দিয়ে তাদের পাহারাও দেওয়া হয়। সকালে স্থানীয় কয়েকশ নারী-পুরুষ তাদের দেখতে এলে পুলিশ আসার আগেই লোকজনের ভিড়ে তারা কৌশলে পালিয়ে যায়।’

কোম্পানীগঞ্জ থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. সুমন হোসেন জাগো নিউজকে বলেন, রোহিঙ্গা আটকের স্থানটি থানা থেকে অনেক দূরে। খবর পেয়ে সকাল ১০টায় এসে রোহিঙ্গাদের পাওয়া যায়নি। পরে দিনভর অভিযান চালিয়ে নারী-পুরুষ ও শিশুসহ পাঁচ রোহিঙ্গাকে আটক করা হয়েছে।’

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাদেকুর রহমান জাগো নিউজকে বলেন, দুর্গম এলাকা হওয়ায় রাতে পুলিশ পাঠানো যায়নি। তবে স্থানীয় জনপ্রতিনিধিদের পাহারা দিয়ে রাখতে বলা হয়। সকালে পুলিশ পাঠানোর পর তাদের পাওয়া যায়নি। পরে অভিযান চালিয়ে পাঁচজনকে আটক করা হয়। বাকিদের আটকে অতিরিক্ত পুলিশ পাঠানো হয়েছে।

সর্বশেষ - দেশজুড়ে