শনিবার , ২৩ জুলাই ২০২২ | ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি, ৭ রেস্টুরেন্টকে জরিমানা

প্রতিবেদক
নিউজ ডেস্ক
জুলাই ২৩, ২০২২ ৪:২৭ অপরাহ্ণ

চট্টগ্রামে নোংরা পরিবেশে খাদ্য তৈরি ও লাইসেন্স না থাকার কারণে সাত রেস্টুরেন্টকে ২২ হাজার টাকা জরিমানা করেছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। শনিবার (২৩ জুলাই) সকাল ১০টা থেকে নগরীর এ কে খান গেট, আগ্রাবাদ, চান্দগাঁও ও কাট্টলী এলাকায় তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট এসব অভিযান চলান ।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুকের নেতৃত্বে এ কে খান এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। এসময় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবার তৈরির অপরাধে ইসলামিয়া রেস্টুরেন্ট, আম্মাজান রেস্টুরেন্ট ও আয়োজন রেস্টুরেন্টকে ৩ হাজার টাকা করে এবং কুটুমবাড়ি রেস্টুরেন্টকে এক হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে জব্দ করা পচা ও অস্বাস্থ্যকর খাবার ধ্বংস করা হয়।

একই সময়ে আগ্রাবাদ এলাকায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট হোসাইন মোহাম্মদ। অভিযানে লাইসেন্স না থাকায় রীচ রেস্টুরেন্টকে ২ হাজার টাকা জরিমানা করেন।

অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি, ৭ রেস্টুরেন্টকে জরিমানা

অন্যদিকে চান্দগাও এলাকায় পরিচালিত অভিযানের নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন। অভিযানে তিনি মদিনা হোটেল ও হোটেল গাউছিয়াকে (নতুন) ৫ হাজার টাকা করে জরিমানা করেন।

নগরের কাট্টলী সার্কেলের সহকারী কমিশানার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, তদারকীর অংশ হিসেবে নগরীর বিভিন্ন এলাকার রেস্টুরেন্টগুলোতে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। এতে দেখা যায় অনেক রেস্টুরেন্টে নোংরা ও অস্বাস্থ্যকরভাবে খাবার তৈরি ও পরিবেশন করে। এজন্য ৭ রেস্টুরেন্টকে অর্থদণ্ড করা হয়।

হোটেল ও রেস্তোরাঁ আইনে লাইসেন্স আছে কি না তাও দেখা হয়। এতে করে যাদের লাইসেন্স নেই তাদের সতর্ক করা হয়। স্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি, পরিবেশন ও লাইসেন্স সংরক্ষণের জন্যে এ ধরনের অভিযান অব্যাহত থাকবেও বলে জানান তিনি।

 

সর্বশেষ - দেশজুড়ে