সোমবার , ২৫ জুলাই ২০২২ | ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

বিদ্যুৎ, পানি ও জ্বালানি ব্যবহারে সাশ্রয়ী হতে হবে : ডিএমপি কমিশনার

প্রতিবেদক
নিউজ ডেস্ক
জুলাই ২৫, ২০২২ ১২:০৫ অপরাহ্ণ

বর্তমান বিশ্বে জ্বালানি সংকট চলছে। বিদ্যুৎ, পানি, সরবারহকৃত স্টেশনারি মালামাল ও জ্বালানি ব্যবহারে সাশ্রয়ী হতে অধঃস্তন পুলিশ সদস্যদের প্রতি নির্দেশনা প্রদান করেছেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম, বিপিএম (বার)।

আজ সোমবার বেলা সাড়ে ১১টায় ডিএমপি হেডকোয়ার্টার্সে অনুষ্ঠিত এক সভায় এ নির্দেশনা প্রদান করেন তিনি।

ডিএমপি কমিশনার বলেন, “ডিএমপির সকল স্থাপনায় বিদ্যুৎ সাশ্রয়ী এলইডি লাইটের ব্যবহার নিশ্চিত করতে হবে। ব্যারাকে ফ্যান ও লাইটের ব্যবহারে আরও মিতব্যায়ী হতে হবে”।

তিনি আরও বলেন, “দেশের স্বার্থে দেশের কল্যাণে আমাদের অফিস কক্ষে ব্যবহৃত বিভিন্ন ধরনের বৈদ্যুতিক সরঞ্জাম ও এসির ব্যবহার সীমিত রাখতে হবে। সেইসাথে পানি ও সরবারহকৃত স্টেশনারি মালামালের সঠিক ব্যবহার করতে হবে। নিজেদের বিবেকবোধ থেকে বিদ্যুৎ, পানি ও জ্বালানি ব্যবহারে সচেতন হতে হবে”।

ডিএমপির সকল থানা, ফাঁড়ি ও ঊর্ধ্বতন কর্মকর্তাগণের জ্বালানির ব্যবহার আগের চেয়ে আরও ২৫ শতাংশ কমানোর নির্দেশনা দেন তিনি।

এসময় ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (এডমিন) মীর রেজাউল আলম বিপিএম (বার); অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) এ কে এম হাফিজ আক্তার, বিপিএম (বার); অতিরিক্ত পুলিশ কশিনার (ট্রাফিক) মুনিবুর রহমান; অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিকস, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) সৈয়দ নুরুল ইসলাম বিপিএম (বার), পিপিএম; অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ, বিপিএম (বার), পিপিএম (বার)সহ ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

সর্বশেষ - আইন-আদালত