বৃহস্পতিবার , ২৮ জুলাই ২০২২ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

পশ্চিমবঙ্গের মন্ত্রিসভা থেকে বাদ পার্থ চট্টোপাধ্যায়

প্রতিবেদক
নিউজ ডেস্ক
জুলাই ২৮, ২০২২ ১:৪৭ অপরাহ্ণ

ভারতের পশ্চিমবঙ্গে এসএসসি দুর্নীতিতে গ্রেপ্তার মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের উপর নামল শাস্তির খাঁড়া। বৃহস্পতিবার দুপুরে রাজ্য মন্ত্রিসভার বৈঠকের পরে এক বিজ্ঞপ্তি জারি করে তাঁকে মন্ত্রিত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

তৃণমূল কংগ্রেসের ভেতর মহলের অনুমান, মন্ত্রিত্ব যাওয়ার ধারাবাহিকতায় সন্ধ্যার শৃঙ্খলারক্ষা কমিটির বৈঠকে পার্থের দলীয় মহাসচিব পদও যেতে চলেছে। পাশাপাশি তিনি দলীয় মুখপত্রের সম্পাদকের পদটিও হারাবেন।

র্নীতির তদন্তে নেমে দফায় দফায় যে বিপুল পরিমাণ নগদ টাকা উদ্ধার করা হয়েছে গত কয়েক দিনে, পার্থকে মন্ত্রিত্ব থেকে সরানোর ফলে সেই ক্ষতি কতটা পূরণ করা যাবে, তা নিয়ে এখনো নিশ্চিত না দলীয় নেতৃত্ব। তবে একটা বিষয়ে তাঁরা একমত, পার্থকে মন্ত্রিত্ব থেকে সরিয়ে জনগণের কাছে দুর্নীতিগ্রস্তদের সঙ্গে আপস না করার একটা বার্তা দেওয়া হলো।

পার্থকে সরানোর সিদ্ধান্ত নেওয়ার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, পার্থের অধীন তিনটি দপ্তরই আপাতত তাঁর হাতে থাকবে। পার্থকে সরানো হয়েছে রাজভবনের অনুমোদন অনুযায়ী। প্রচলিত নিয়ম অনুযায়ী মুখ্যমন্ত্রী মমতা রাজ্যপালকে জানিয়েছেন, পার্থকে আর মন্ত্রিসভায় রাখা হচ্ছে না।

এখন দেখার বিষয়, দলের পক্ষ থেকেও পার্থর সদস্যপদ স্থগিত বা তাকে দল থেকে বহিষ্কার করা হয় কিনা। তবে তার মহাসচিব পদ যে যাচ্ছে, তা নিয়ে তৃণমূলের অন্দরে বিশেষ সংশয় নেই। সূত্র: আনন্দবাজার পত্রিকা

সর্বশেষ - দেশজুড়ে

আপনার জন্য নির্বাচিত