শুক্রবার , ২৯ জুলাই ২০২২ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

চট্টগ্রামে আরও ১৭ জনের করোনা শনাক্ত

প্রতিবেদক
নিউজ ডেস্ক
জুলাই ২৯, ২০২২ ৮:৪৬ পূর্বাহ্ণ

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এতে করে এ পর্যন্ত জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো এক লাখ ২৮ হাজার ৫০০ জনে। শনাক্তের হার ৩ দশমিক ৬৫ শতাংশ। তবে এদিন কোনো মৃত্যুর ঘটনা ঘটেনি।

এ নিয়ে চট্টগ্রামে এখন পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ৩৬৭ জন। শুক্রবার (২৯ জুলাই) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

আগের দিন বৃহস্পতিবার ২৬ জনের করোনা শনাক্তের তথ্য দিয়েছিল সিভিল সার্জন কার্যালয়। ওইদিন পরীক্ষার তুলনায় সংক্রমণের হার ছিল হার ৯ দশমিক ৮৮।

শুক্রবার সকালে সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী জানান, চট্টগ্রামে করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় ৪৬৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে ১৭ জনের শরীরে করোনার জীবাণু শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে ১৭ জনই নগরের। এই প্রথম চট্টগ্রামের কোনো উপজেলায় করোনা শনাক্ত হওয়ার খবর পাওয়া যায়নি।

সিভিল সার্জন আরও জানান, গত ২৪ ঘণ্টায় ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ১ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজের ল্যাবে ১ জন, ইমপেরিয়াল হাসপাতালের ল্যাবে ৪ জন, আগ্রাবাদের চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের ল্যাবে ১ জন, আরটিআরএলের ল্যাবে ১ জন, মেডিকেল সেন্টার হাসপাতালের ল্যাবে ১ জন, এপিক হেলথ কেয়ারে ল্যাবে ২, মেট্রোপলিটন হাসপাতালের ল্যাবে ১ জন এবং এশিয়ান স্পেশালাইজড হাসপাতালের ল্যাবে ৫ জনের করোনা শনাক্ত হয়।

 

সর্বশেষ - দেশজুড়ে