রবিবার , ৩১ জুলাই ২০২২ | ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

ইসির সঙ্গে আ.লীগ ও জাতীয় পার্টির সংলাপ আজ

প্রতিবেদক
নিউজ ডেস্ক
জুলাই ৩১, ২০২২ ৬:৪৩ পূর্বাহ্ণ

ক্ষমতাসীন আওয়ামী লীগ ও প্রধান বিরোধী দল জাতীয় পার্টির সঙ্গে আজ রোববার সংলাপে বসবে নির্বাচন কমিশন (ইসি)। এর মধ্য দিয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে রাজনৈতিক দলগুলোর সঙ্গে ইসির সংলাপ শেষ হচ্ছে।

রোববার বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত ইসির সঙ্গে সংলাপে বসবে জাতীয় সংসদের প্রধান বিরোধীদল জাতীয় পার্টি। পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরের নেতৃত্বে প্রতিনিধি দল এই সংলাপে অংশ নেবে বলে জানা গেছে।

এছাড়া সকাল ১০টায় নির্বাচন কমিশন কার্যালয়ে ২০২১ পঞ্জিকা বছরের নিরীক্ষিত হিসাব প্রতিবেদন দাখিল করবে আওয়ামী লীগ। পরে বিকাল ৩টায় দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে আওয়ামী লীগ প্রতিনিধি দল ইসির সংলাপে অংশ নেবে।

গত ১৭ জুলাই থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে উপলক্ষে নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু করেছে ইসি। প্রথমদিন সংলাপে বসে চারটি দল। প্রতিটি দল থেকে ১০ জন করে প্রতিনিধির এ সংলাপে অংশগ্রহণের সুযোগ রেখেছে ইসি।

তবে এবারও ইসির সংলাপে যোগ দেয়নি বিএনপি। এর আগে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) নিয়ে রাজনৈতিক দলগুলোর সঙ্গে ইসি সংলাপ করলেও বিএনপি তাতেও অংশ নেয়নি। এছাড়া দলটির জোটে থাকা অন্যান্য দল এবং আওয়ামী লীগের জোটে থাকা বেশ কয়েকটি দলও এবারের সংলাপে অংশ নেয়নি।

 

facebook sharing button

সর্বশেষ - দেশজুড়ে