সোমবার , ১ আগস্ট ২০২২ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

দুদকের মামলায় রুহুল আমিন হাওলাদারকে আত্মসমর্পণের নির্দেশ

প্রতিবেদক
নিউজ ডেস্ক
আগস্ট ১, ২০২২ ২:২২ অপরাহ্ণ

দুর্নীতি দমন কমিশনের (তৎকালীণ দুর্নীতি ব্যুরো) করা মামলায় বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী জাতীয় পার্টির (জাপা) কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদারকে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

অব্যাহতি আদেশের বিরুদ্ধে দুদকের করা রিভিশন আবেদনের পরিপ্রেক্ষিতে সোমবার (১ আগস্ট) হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আজ রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। তিনি জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন। আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী একেএম ফজলুল হক।

এর আগে ১৯৯১ সালে দুর্নীতির এক মামলায় গত বছরের ২১ জানুয়ারি রুহুল আমিন হাওলাদারকে অভিযোগ থেকে অব্যাহতি দেন ঢাকার বিভাগীয় বিশেষ জজ আদালত। ওই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে রিভিশন করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

তিনি জানান, অব্যাহতির আদেশের বিরুদ্ধে দুদক রিভিশন করে। শুনানি নিয়ে হাইকোর্ট ওই আদেশ কেন বাতিল হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন। একই সঙ্গে আদেশ পাওয়ার দুই সপ্তাহের মধ্যে রুহুল আমিন হাওলাদারকে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে বলেছেন।

বস্ত্রমন্ত্রী থাকাকালে ক্ষমতার অপব্যবহার করে টেন্ডার ছাড়া একটি প্রতিষ্ঠানকে ৩১ লাখ ৫৪ হাজার ৭৪০ টাকার কাজ দিয়ে অবৈধ পন্থায় আর্থিক লাভবান হওয়ার অভিযোগে ১৯৯১ সালের ১৯ নভেম্বর তৎকালীন দুর্নীতি ব্যুরোর উপ-পরিচালক মো. দেলোয়ার হোসেন তেজগাঁও থানায় এ মামলা দায়ের করেন।

 

 

সর্বশেষ - দেশজুড়ে