মঙ্গলবার , ২ আগস্ট ২০২২ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

অবৈধভাবে বিদেশ থেকে অনুদান নিয়েছে ইমরান খানের দল

প্রতিবেদক
নিউজ ডেস্ক
আগস্ট ২, ২০২২ ২:৩৫ অপরাহ্ণ

বেআইনিভাবে বিদেশ থেকে আর্থিক সহায়তা নিয়েছে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল তেহরিক-ই-ইনসাফ। দেশটির নির্বাচন কমিশনের পক্ষ থেকে এ দাবি করা হয়েছে। আইন বহির্ভূত পদ্ধতিতে আর্থিক সাহায্য নেওয়ার অভিযোগে কেন ইমরানের দলের তহবিল বাজেয়াপ্ত করা হবে না, সে বিষয়ে কৈফিয়তও চাওয়া হয়েছে। যদিও পিটিআই এর পক্ষ থেকে অভিযোগ অস্বীকার করা হয়। খবর জিও নিউজের।

যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, কানাডা ও সংযুক্ত আরব আমিরাত থেকে দলটি বেআইনিভাবে অনুদান নিয়েছে বলে প্রমাণ পেয়েছে নির্বাচন কমিশন। দেশগুলোর ৩৪ ব্যক্তি, ৩৫১ ব্যবসায়ী ও কোম্পানির কাছ থেকে অর্থ নেওয়া হয়েছে।

কমিশনের পক্ষ থেকে জানানো হয়, এখন পর্যন্ত ১২টি অ্যাকাউন্ট প্রকাশ্যে এসেছে। এর মাধ্যমে সংবিধানের ১৭ অনুচ্ছেদের লঙ্ঘন হয়েছে।

শাহবাজের দল ‘পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন) ও তার প্রধান সহযোগী পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) নেতা তথা পাক পররাষ্ট্রমন্ত্রী বিলাবল ভুট্টো আগেই ইমরানের বিরুদ্ধে বিদেশ থেকে বেআইনি ভাবে অনুদান নিয়ে ২০১৮ সালের সাধারণ নির্বাচনে লড়ার অভিযোগ তুলেছিলেন। এর পর বহিষ্কৃত পিটিআই নেতা আকবর এস বাবরও একই অভিযোগ তুলে নির্বাচন কমিশনের দ্বারস্থ হন।

 

 

 

সর্বশেষ - দেশজুড়ে