বুধবার , ৩ আগস্ট ২০২২ | ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

নগদের সার্বিক কার্যক্রম আগামী সভায় উপস্থাপনের সুপারিশ

প্রতিবেদক
নিউজ ডেস্ক
আগস্ট ৩, ২০২২ ৪:০৬ অপরাহ্ণ

ডাক বিভাগের ডিজিটাল লেনদেন ‘নগদ’ এর সার্বিক কার্যক্রম সম্পর্কে তথ্য-উপাত্ত আগামী সভায় উপস্থাপনের সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

বুধবার (৩ আগস্ট) সংসদ ভবনে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদের ‘ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র নবম বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটি সভাপতি এ.কে.এম রহমতুল্লাহ বৈঠকে সভাপতিত্ব করেন।

কমিটি সদস্য তথ্য ও প্রযুক্তি বিভাগের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বেনজীর আহমদ, রেজওয়ান আহাম্মদ তৌফিক, ফাহ্মী গোলন্দাজ বাবেল, মো. নুরুল আমিন, মনিরা সুলতানা, জাকিয়া পারভীন খানম এবং অপরাজিতা হক বৈঠকে অংশগ্রহণ করেন।

কমিটির সভাপতির বিশেষ আমন্ত্রণে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী মোস্তাফা জব্বার বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে দুর্গম চরাঞ্চল ও হাওর-বাওর অঞ্চলকে ডিজিলাটাইজেশনের আওতায় অন্তর্ভুক্ত করে সামাজিক দায়বদ্ধতা তহবিলের সহায়তায় আইসিটি সেবা সম্প্রসারণের জন্য সুপারিশ করা হয়।

বৈঠকে করোনা পরিস্থিতির উন্নতি হওয়া সাপেক্ষে কমিটির সদস্যদের নির্বাচনী এলাকায় ‘মুজিব জন্মশতবর্ষ’ উপলক্ষে অনুষ্ঠান আয়োজনে আইসিটি এবং ডাক ও টেলিযোগাযোগ বিভাগকে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্য পুনরায় সুপারিশ করা হয়।

বৈঠকে টেলিফোন শিল্প সংস্থা (টেশিস) কে হাইটেক পার্ক ঘোষণা করে বিদেশি বিনিয়োগ আকৃষ্ট করার যথাযথ ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়। এ ছাড়া সকল সাব-কমিটির রিপোর্ট আগামী সভায় উপস্থাপনের জন্য কমিটি জোর সুপারিশ করে।

বৈঠকের শুরুতে ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাত্রিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ শাহাদতবরণকারীদের এবং সদ্য প্রয়াত ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়ার রুহের মাগফেরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন ও মোনাজাত পরিচালনা করা হয়।

 

সর্বশেষ - আইন-আদালত