শুক্রবার , ৫ আগস্ট ২০২২ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

উইন্ডিজে বিপর্যয়ের মুখে দাঁড়িয়ে গেলেন মিঠুন

প্রতিবেদক
নিউজ ডেস্ক
আগস্ট ৫, ২০২২ ৫:৫৬ পূর্বাহ্ণ

বাংলাদেশ জাতীয় দল খেলছে জিম্বাবুয়ের বিপক্ষে। একইসময় জাতীয় দলের পরের সিঁড়ি তথা ‘এ’ দল রয়েছে ওয়েস্ট ইন্ডিজ সফরে। বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাতে শুরু হয়েছে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে বাংলাদেশ ‘এ’ দলের মধ্যকার চারদিনের ম্যাচ। যেখানে রীতিমতো ধুঁকছে সফরকারীরা।

সেইন্ট লুসিয়ার ড্যারেন স্যামি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে বাংলাদেশ ‘এ’ দলকে ব্যাটিংয়ে পাঠায় স্বাগতিক উইন্ডিজ ‘এ’ দল। আউটফিল্ডের বেশ কিছু জায়গা বিশেষ করে বোলিং রানআপের আশপাশের মাটি খেলার অনুপযোগী থাকায় প্রথম দিন খেলা হয়েছে মাত্র ৪৩ ওভার।

তাতেই ব্যাটিং বিপর্যয়ে পড়েছে মোহাম্মদ মিঠুনের নেতৃত্বাধীন দল। তবে বিপর্যয়ের মুখে বুক চিতিয়েই লড়ছেন অধিনায়ক মিঠুন। প্রথম দিন শেষে বাংলাদেশ ‘এ’ দলের সংগ্রহ ৬ উইকেটে ১৩৫ রান। দলীয় শতরানের আগেই ৬ উইকেট হারানোর পর নাইম হাসানকে নিয়ে মিঠুন প্রতিরোধ গড়েছেন।

jagonews24

সাম্প্রতিক সময়ে জাতীয় দলের হয়ে ইনিংস সূচনা করা দুই ওপেনার মাহমুদুল হাসান জয় ও সাদমান ইসলাম অনিক হতাশ করেছেন। রানের খাতাই খুলতে পারেননি জয়, সাদমান করেছেন ১৭ রান। সাইফ হাসান আশা জাগালেও চারটি চারের মারে ২০ রান করে সাজঘরের পথ ধরেন।

ঘরোয়া ক্রিকেটে রানের ফোয়ারা ছোটানো ফজলে রাব্বি মাহমুদ এবং জাকির হাসানও ব্যর্থ হয়েছেন প্রথম ইনিংসে। ফজলে রাব্বি ১ ও জাকির করেন ৭ রান। উইকেটরক্ষক ব্যাটার জাকের আলি অনিক ৩২ বল খেলে ৩ রান খেলে সাজঘরে ফিরলেন একশ’র আগেই ছয় ব্যাটারকে হারায় বাংলাদেশ ‘এ’ দল।

সেখান থেকে দিনের বাকি অংশে আর বিপদ ঘটতে দেননি মিঠুন ও নাইম। অবিচ্ছিন্ন জুটিতে ১১.২ ওভারে তারা দুজন যোগ করেছেন ৪৪ রান। এখন পর্যন্ত ইনিংসের সর্বোচ্চ ৪২ রান করে অপরাজিত রয়েছেন মিঠুন। দ্বিতীয় দিন সকালে নাইম খেলতে নামবেন ২৩ রান নিয়ে।

 

সর্বশেষ - দেশজুড়ে