শুক্রবার , ৫ আগস্ট ২০২২ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

ভোলায় মৃত্যুর জন্য বিএনপি নেতারাই দায়ী: তথ্যমন্ত্রী

প্রতিবেদক
নিউজ ডেস্ক
আগস্ট ৫, ২০২২ ৫:৪৮ পূর্বাহ্ণ

সংঘর্ষের ঘটনায় ভোলায় মৃত্যুর জন্য বিএনপি নেতারাই দায়ী বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, এর দায় স্বীকার করে বিএনপি নেতাদের পদত্যাগ করা উচিত।

বৃহস্পতিবার (৪ আগস্ট) সন্ধ্যায় রাজধানীর আগারগাঁওয়ে জাতীয় বেতার ভবনে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে এ কথা বলেন তথ্যমন্ত্রী।

ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি লাশের রাজনীতি করে, সে কারণেই তাদের অপরাধপ্রীতি ও লাশের রাজনীতির বলি হয়েছে ভোলায় তাদের দুজন কর্মী। কারণ বিএনপি নেতারা তাদের সংঘাতের দিকে ঠেলে দিয়েছিলেন। কারো কারো হাতে তুলে দিয়েছিলেন অস্ত্র।

ভোলার ঘটনা নিয়ে তিনি আরও বলেন, সেখানে পুলিশের ওপর গুলি করা হয়েছে। এতে পুলিশ সদস্য গুলিবিদ্ধ হয়েছেন। মানুষের সহায়-সম্পত্তি ধ্বংস করা হয়েছে, ভাঙচুর করা হয়েছে। পুলিশ সদস্যকে তাদের দলীয় কার্যালয়ে ধরে নিয়ে আটকে রেখে মারধর করা হয়েছে।

‘সুতরাং এই যে তাদের দুজন কর্মী মৃত্যুবরণ করলো, এজন্য প্রকারান্তরে এর দায় স্বীকার করে তাদের আগে পদত্যাগ করা দরকার।’

বিএনপির আন্দোলনের ঘোষণার বিষয়ে আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, বিএনপি তো এখন ফাঁকা মাঠে আন্দোলন করছে। এখন শোকের মাস আগস্ট, সামনে শোক দিবস, আমরা পর্যবেক্ষণ করছি। আমরা যখন মাঠে নামবো, তারা পালানোর পথ খুঁজে পাবে না।

এর আগে বাংলাদেশ বেতারের সদ্যপ্রয়াত মহাপরিচালক আহম্মদ কামরুজ্জামানের স্মরণসভা ও দোয়া মাহফিলে বক্তৃতা দেন তথ্যমন্ত্রী। তিনি তার বিদেহী আত্মার শান্তি কামনা করেন।

 

সর্বশেষ - দেশজুড়ে