মঙ্গলবার , ৯ আগস্ট ২০২২ | ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

ইসরায়েলি অভিযানে নিহত আল-আকসা শহীদ ব্রিগেড কমান্ডার

প্রতিবেদক
নিউজ ডেস্ক
আগস্ট ৯, ২০২২ ১:২১ অপরাহ্ণ

অধিকৃত পশ্চিম তীরের নাবলুসে ইসরায়েলি সেনাদের অভিযানে একজন জ্যেষ্ঠ সশস্ত্র প্রতিরোধ কমান্ডারসহ তিন ফিলিস্তিনি নিহত হয়েছে। ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় একথা জানিয়েছে।

ইসরায়েলি সেনারা মঙ্গলবার স্থানীয় সময় ভোর ৫টায় পুরাতন নাবলুসের একটি ভবন ঘেরাও করে। সেখানে আল-আকসা শহীদ ব্রিগেডের কমান্ডার ইব্রাহিম আল-নাবুলসি অবস্থান নিয়ে ছিলেন।

তার ও সহযোগীদের মধ্যে কয়েক ঘন্টা ধরে বন্দুকযুদ্ধ চলে।আল-নাবুলসি ছাড়াও ৩০ বছর বয়সী ইসলাম সাবুহ এবং ৩২ বছরের হুসেইন জামাল তাহা এ ঘটনায় নিহত হয়েছেন বলে স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে। গোলাগুলিতে অন্তত ৪০ জন আহতও হয়েছে। তাদের মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক।

আল জাজিরার সাংবাদিক জন হলম্যান বলেছেন, আল-নাবুলসি নিহত হওয়ার আগে আত্মসমর্পণ করতে অস্বীকৃতি জানান। অন্যান্য সশস্ত্র ফিলিস্তিনিরা তাকে শেষ পর্যন্ত বাঁচানোর চেষ্টা করেন।

জন হলম্যান বলেছেন, ‘ইসরায়েলি বাহিনী এটাই প্রথমবার আল-নাবুলসিকে পাওয়ার চেষ্টা করেনি। তারা গত জুলাইসহ বেশ কয়েকবার চেষ্টা করেছিল। ’

‘নাবলুসের সিংহ’ নামে পরিচিত আল-নাবুলসি বহু মাস ধরে আত্মগোপনে ছিলেন। ইসরায়েলের একাধিক হত্যাপ্রচেষ্টা থেকে তিনি বেঁচে গিয়েছিলেন। সহকর্মীদের দাফনে তার প্রকাশ্য উপস্থিতি ইসরায়েলি বাহিনীর ক্ষোভকে আরও বাড়িয়ে তুলেছিল।

সূত্র: আল জাজিরা।

সর্বশেষ - আইন-আদালত