শুক্রবার , ১২ আগস্ট ২০২২ | ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

আওয়ামী লীগ ষড়যন্ত্র করে ক্ষমতায় আসেনি : কৃষিমন্ত্রী

প্রতিবেদক
নিউজ ডেস্ক
আগস্ট ১২, ২০২২ ৪:২৮ অপরাহ্ণ

আওয়ামী লীগ কোনোদিন পর্দার আড়ালে ষড়যন্ত্র করে ক্ষমতায় আসেনি বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক।

আজ শুক্রবার পঁচাত্তরের ১৫ আগস্টের সকল শহীদ স্মরণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হল ছাত্রলীগ আয়োজিত আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন৷

তিনি বলেন, আওয়ামী লীগ কোনোদিন পর্দার অন্তরালে ষড়যন্ত্র করে ক্ষমতায় আসেনি। আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে সবসময় জনগণের সমর্থন নিয়ে। এমনকি আন্দলোনের আওয়ামী লীগ ক্ষমতাচ্যুত হয়নি।

অথচ জিয়া বঙ্গবন্ধুকে ষড়যন্ত্রের মাধ্যমে হত্যা করে এদেশের প্রেসিডেন্ট হয়েছিল কিন্তু আন্দোলনের মুখে তাদেরও ক্ষমতা ছাড়তে হয়েছে। এখনও বিএনপি ঐতিহ্যমূলক ষড়যন্ত্র করেই যাচ্ছে। জনগণের বিপুল সমর্থনে শেখ হাসিনা সরকার গঠন করেছিলেন। সেই ২০০৯ সাল থেকে আজকে তৃতীয় মেয়াদে এদেশে এক নতুন দিগন্ত উন্মোচিত হয়েছে।প্রধান আলোচকের বক্তব্যে আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল বলেন, আজকের প্রজন্ম জানতে চায় কারা বঙ্গবন্ধু হত্যার পিছনে ষড়যন্ত্রকারী, কারা কারা এই পথটা তৈরি করেছিল, কারা কিভাবে সহোযোগিতা করেছিল। সেজন্য আজকের প্রজন্মের প্রত্যাশা হলো একটি কমিশন গঠন। কমিশন গঠনের মাধ্যমে বঙ্গবন্ধু হত্যার পেছনে যারা জড়িত তাদের চিহ্নিত করতে হবে। তাদের বাংলাদেশের রাজনীতি থেকে চিরতের উৎখাত করতে হবে। তাহলেই মুক্তিযুদ্ধের চেতনার, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়া সম্ভব হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় শহীদ সার্জেন্ট জহুরুল হক হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক রুবেল হোসেনের সঞ্চালনায় ও সভাপতি কামাল উদ্দিন রানার সভাপতিত্বে আলোচনায় বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো উপাচার্য (শিক্ষা) ড. এ এস এম মাকসুদ কামাল ও শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের প্রাধ্যক্ষ ড. মো. আব্দুর রহিম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শহীদ সার্জেন্ট জহুরুল হক হল ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মের্শেদুজ্জামান, শহীদ সার্জেন্ট জহুরুল হক হল ছাত্রলীগের সাবেক সভাপতি রিফাত জামান, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।

সর্বশেষ - দেশজুড়ে