শুক্রবার , ১২ আগস্ট ২০২২ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

কাতার বিশ্বকাপ একদিন এগিয়ে আনলো ফিফা

প্রতিবেদক
নিউজ ডেস্ক
আগস্ট ১২, ২০২২ ৪:৫১ পূর্বাহ্ণ

কাতার বিশ্বকাপের সূচিতে পরিবর্তন আনলো আন্তর্জাতিক ফুটবলের অভিভাবক সংস্থা ফিফা। একদিন এগিয়ে আগামী ২০ নভেম্বর থেকে হবে বিশ্ব ফুটবলের সবচেয়ে আসরের খেলা। যেখানে লড়বে স্বাগতিক দেশ কাতার ও ইকুয়েডর।

বৃহস্পতিবার দিনগত রাতে আনুষ্ঠানিক বিবৃতিতে সূচিতে পরিবর্তনের খবর জানিয়েছে ফিফা। এর আগেই গুঞ্জন শোনা গিয়েছিল, প্রথম ম্যাচে কাতার যেনো মাঠে থাকে তাই একদিন এগিয়ে আনা হবে বিশ্বকাপ। হয়েছে ঠিক তাই।

আগামী ২০ নভেম্বর স্বাগতিক কাতারের সঙ্গে ইকুয়েডরের ম্যাচটি মাঠে গড়াবে স্থানীয় সময় সন্ধ্যা ৭টায়। যা আগের সূচিতে ছিল ২১ নভেম্বর স্থানীয় সময় সন্ধ্যা ৭টায়। এখন ২১ নভেম্বর এই সময়ে হবে সেনেগাল-নেদারল্যান্ডস ম্যাচটি।

বিশ্বকাপের অন্যান্য ম্যাচের সূচিতে কোনো পরিবর্তন আনা হয়নি। ২০০৬ সালের জার্মানি বিশ্বকাপ থেকে উদ্বোধনী ম্যাচে স্বাগতিক দেশের অংশগ্রহণ একপ্রকার রীতিতে পরিণত হয়েছে। সেটি বজায় রাখতেই মূলত একদিন এগিয়ে আনা হলো কাতার বিশ্বকাপ।

উল্লেখ্য, পূর্ব ঘোষিত সূচিতে স্বাগতিক কাতারের ম্যাচের আগে রাখা ছিল সেনেগাল-নেদারল্যান্ডস ও ইংল্যান্ড-ইরান ম্যাচ। উদ্বোধনী দিন ইকুয়েডেরের বিপক্ষে কাতারের ম্যাচটি ছিল স্থানীয় সময় সন্ধ্যা ৭টায়। অন্যদিকে সেনেগাল-নেদারল্যান্ডস দুপুর ১টা ও ইংল্যান্ড-ইরান ম্যাচের সূচি দেওয়া ছিল বিকেল ৪টায়।

 

 

সর্বশেষ - আইন-আদালত