শনিবার , ১৩ আগস্ট ২০২২ | ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

প্রক্সি পরীক্ষায় ঢাবি ছাত্র আটক, ব্যাংকে মিলেছে ২৬ লাখ টাকা

প্রতিবেদক
নিউজ ডেস্ক
আগস্ট ১৩, ২০২২ ৪:৪১ অপরাহ্ণ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ‘বি’ ইউনিটের ভর্তিতে এক শিক্ষার্থীর প্রক্সি পরীক্ষা দিতে এসে আবির নামে যুবক আটক হয়েছেন। আবির ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী।

শনিবার (১৩ আগস্ট) জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রে সেজান মাহফুজ নামে শিক্ষার্থীর প্রক্সি দিতে আসলে প্রক্টরিয়াল বডির সদস্যরা সন্দেহজনকভাবে আবিরকে আটক করে।

এ সময় আবিরের কাছ থেকে মোবাইল ব্যাংকিং প্রতিষ্ঠানের কার্ড উদ্ধার করা হয়। ওই হিসাবে ২৬ লাখ টাকা পাওয়া যায়। যাতে গত দুই দিনে অস্বাভাবিক লেনদেন হয়েছে।

পরে জিজ্ঞাসাবাদ শেষে তাকে পুলিশে সোপর্দ করে প্রক্টরিয়াল বডি। ভর্তি পরীক্ষায় জালিয়াত চক্রের অংশ হিসেবে তিনি কাজ করছেন বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ। আবির জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় একজনের প্রক্সি দিয়েছেন বলেও প্রমাণ পাওয়া গেছে। ওই শিক্ষার্থীর সঙ্গে কথোপকথনের প্রমাণও প্রতিবেদকের হাতে এসেছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল বলেন, এই যুবককে সন্দেহজনকভাবে প্রক্টরিয়াল বডির সদস্যরা আটক করে। তার কাছ থেকে যা উদ্ধার করা হয়েছে, প্রাথমিকভাবে তাতে প্রক্সি দেওয়ার সত্যতা মিলেছে।

সর্বশেষ - দেশজুড়ে