রবিবার , ১৪ আগস্ট ২০২২ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

যে কারণে এশিয়া কাপে নেতৃত্ব হারালেন মাহমুদউল্লাহ

প্রতিবেদক
নিউজ ডেস্ক
আগস্ট ১৪, ২০২২ ৮:১৬ পূর্বাহ্ণ

একাধিক খেলোয়াড়ের চোটজর্জরতা ও সাকিবকাণ্ডে একটু দেরি করেই এশিয়া কাপ দল ঘোষণা করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

১৭ সদস্যের দলে জায়গা পেয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। নেতৃত্ব হারিয়েছিলেন জিম্বাবুয়ে সফরেই। যদিও মাহমুদউল্লাহকে বিশ্রামে দিয়ে সোহানকে অধিনায়ক করা হয়।

তবে এবার সাকিব আল হাসানের কাছে পাকাপাকি নেতৃত্ব হারালেন মাহমুদউল্লাহ। কারণ প্রথমবারের মতো এবারের এশিয়া কাপ হতে যাচ্ছে টি-টোয়েন্টি ফরম্যাটে।

তবে গতকাল সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহর নেতৃত্ব হারানো নিয়ে কোনো কথা ওঠেনি।  তাকে কেন দলভুক্ত করা হলো তা নিয়েই ব্যাখ্যা দিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

তিনি জানালেন, ‘অভিজ্ঞতার বিবেচনায়’ এশিয়া কাপ দলে মাহমুদউল্লাহকে নেওয়া হয়েছে। যদিও গত টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে অভিজ্ঞতার ফল সেভাবে দিতে পারেননি এ ‘সাইলেন্ট কিলার’খ্যাত তারকা।

গত টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্ব থেকে এখনো পর্যন্ত ১৪ টি-টোয়েন্টি ইনিংসে স্রেফ ১৭.৪১ গড়ে তার রান ২০৯। অথচ ক্রিকেটের এই খুদে ফরম্যাটে এমন স্লো ইনিংস খেলার অবকাশ নেই। সে হিসেবে মাহমুদউল্লাহ ফর্মে নেই বলাও চলে।

এ বিষয়ে প্রধান নির্বাচক জানালেন ফর্ম নয়, মাহমুদউল্লাহর ১১৯ ম্যাচের অভিজ্ঞতায় তার ওপর ভরসা রেখেছে টিম ম্যানেজমেন্ট।

নান্নু বললেন, এশিয়া কাপ অনেক বড় টুর্নামেন্ট। অভিজ্ঞতা এখানে বড় ব্যাপার। এ জায়গায় অভিজ্ঞ ক্রিকেটার প্রয়োজন বলে আমরা চিন্তা-ভাবনা করেছি। অধিনায়কের সঙ্গে আলোচনা হয়েছে। যেহেতু আমরা টি-টোয়েন্টিতে ভালো অবস্থানে নেই। সেসব বিবেচনায় নিয়েই দল তৈরি করেছি।’

প্রধান নির্বাচক আশাবাদী এই দল ভালো করবে— আশা করছি এশিয়া কাপে ভালো কিছু করবে আমাদের দল। জিম্বাবুয়েতে আমরা ভালো করতে পারিনি ঠিক, এশিয়া কাপে পরফরম্যান্স উন্নতি হবে।
 

facebook sharing button

সর্বশেষ - আইন-আদালত