মঙ্গলবার , ২৩ আগস্ট ২০২২ | ১২ই আশ্বিন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

হাফ ভাড়ার দাবি দুই ঘণ্টা ধরে বন্ধ বনানী থেকে গুলশান সড়ক, তীব্র যানজট

প্রতিবেদক
নিউজ ডেস্ক
আগস্ট ২৩, ২০২২ ৮:২১ পূর্বাহ্ণ

রাজধানীর গুলশান ও বনানীতে চলাচলকারী চক্রাকার বাসে ‘হাফ ভাড়া’ কার্যকরের দাবিতে বনানী-গুলশান-২ সড়কে অবস্থান নিয়েছেন বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২৩ আগস্ট) দুপুর ১২টায় শতাধিক শিক্ষার্থী সেখানে অবস্থান নেন। দুপুর দুইটা পর্যন্ত সড়কেই অবস্থান করছেন তারা। এতে বিমানবন্দর সড়কসহ আশপাশের সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

শিক্ষার্থীদের অভিযোগ, গুলশান-বনানী-নতুনবাজার রোডে চক্রাকার যেসব বাস চলাচল করে সেগুলোতে কর্তৃপক্ষ হাফ ভাড়া নিচ্ছে না। অথচ প্রতিদিন প্রায় হাজারখানেক শিক্ষার্থী এ পথে যাতায়াত করে। আড়াই কিলোমিটার দূরত্বের এ পথে ভাড়া নেওয়া হচ্ছে ৩০ টাকা।

অন্যদিকে, শিক্ষার্থীদের আন্দোলনের কারণে আশপাশের সড়কে যানজটের সৃষ্টি হয়েছে। গুলশান-২ থেকে বনানী বা বনানী থেকে গুলশান-২ এ ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। বনানী আবাসিক এলাকার সড়ক দিয়ে ব্যক্তিগত গাড়ি, সিএনজিচালিত অটোরিকশা, রিকশা চলতে দেখা গেছে। এ ছাড়া গুলশান-বনানী রুটে চক্রাকার বাসগুলো চলাচল বন্ধ করে রেখেছে শিক্ষার্থীরা।

দুপুর দেড়টায় ঘটনাস্থলে যান ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মফিজুর রহমান। এ সময় তিনি সড়ক ছেড়ে দিতে এবং পরিবহন মালিকদের সঙ্গে বৈঠকে বাসার জন্য শিকার্থীদের আহ্বান জানান। কিন্তু তার আহ্বানে প্রথমে সারা দেয়নি শিক্ষার্থীরা।

পরে বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী মুজাহিদ হাসানের নেতৃত্ব পাঁচ-সাতজন শিক্ষার্থী বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজে বৈঠকে যান। ওই বৈঠকে ঢাকা চাকা, গুলশান চাকার মালিক, কলেজ কর্তৃপক্ষ, কাউন্সিলর মফিজুর রহমান, স্থানীয় পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা অংশ নিয়েছেন। আর বাকি শিক্ষার্থীরা সড়কেই অবস্থান করছেন। হাফ পাসের দাবিতে বিভিন্ন স্লোগান দিচ্ছেন তারা।

 

 

সর্বশেষ - সারাদেশ