মঙ্গলবার , ২৩ আগস্ট ২০২২ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

সাইডবেঞ্চে রোনালদো, লিভারপুলকে হারিয়ে জয় দেখলো টেন হাগের ইউনাইটেড

প্রতিবেদক
নিউজ ডেস্ক
আগস্ট ২৩, ২০২২ ৮:২৬ পূর্বাহ্ণ

গুঞ্জনটা শোনা গিয়েছিল আগেই। সেটাই সত্য হলো। লিভারপুলের বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে ক্রিশ্চিয়ানো রোনালদো সাইডবেঞ্চে রেখে দল সাজালেন এরিক টেন হাগ। রাখলেন না অধিনায়ক হ্যারি মাগুয়েরকেও।

তার এই সিদ্ধান্ত যেন হাতে হাতে ফল দিলো। ব্রাইটন আর ব্রেন্টফোর্ডের কাছে টানা দুই হারে মৌসুম শুরু করা ম্যানচেস্টার ইউনাইটেড হারালো বর্তমান রানার্সআপ লিভারপুলকে। টেন হাগের অধীনে এটিই ইউনাইটেডের প্রথম জয়।

ওল্ড ট্র্যাফোর্ডে সোমবার রাতে প্রিমিয়ার লিগের ম্যাচটি ২-১ গোলে জিতেছে ইউনাইটেড। জেডন স্যানচো দলকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান বাড়ান মার্কাস র‌্যাশফোর্ড। শেষ দিকে লিভারপুলের একমাত্র গোলটি করেন মোহামেদ সালাহ।

গত মৌসুমে দুই দেখায় ৫-০ আর ৪-০ গোলে লিভারপুলের কাছে হেরেছিল ইউনাইটেড। স্বভাবতই এই ম্যাচে ফেবারিট ছিল লিভারপুল। তারা বল দখল আর শটে এগিয়েও ছিল। কিন্তু টেন হাগের হিসেবি পরিকল্পনার সঙ্গে পেরে উঠেনি অলরেডরা।

শুরু থেকে আক্রমণাত্মক ছিল ইউনাইটেড। দশম মিনিটেই গোল পেতে পারতো তারা। ব্রুনো ফের্নান্দেসের পাস ডি-বক্সে পেয়ে কোনাকুনি শট নেন অ‍্যান্থনি এলাঙ্গা, যা বাধা পায় পোস্টে।

বেশিক্ষণ অবশ্য অপেক্ষা করতে হয়নি ইউনাইটেডকে। ছয় মিনিট পরেই এগিয়ে যায় স্বাগতিকরা। বাঁ দিক থেকে এলাঙ্গার পাস ডি-বক্সে নিয়ন্ত্রণে নিয়ে প্লেসিং শটে গোল করেন তরুণ ইংলিশ ফরোয়ার্ড স্যানচো।

দ্বিতীয়ার্ধের শুরুতে আরও গোল খেয়ে বসে লিভারপুল। ৫৩তম মিনিটে ব্যবধান ২-০ করেন র‌্যাশফোর্ড। ডি-বক্সে ঢুকে জোরালো শটে কাছের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন ইংলিশ ফরোয়ার্ড।

৮১তম মিনিটে ব্যবধান কমিয়ে লড়াই জমিয়ে তুলেছিলেন সালাহ। ট্রেন্ট-অ্যালেকজ্যান্ডার আর্নল্ডের কর্নারে জোরালো শট নেন ফাবিও কারবাইয়ো, গোলরক্ষক ডি গিয়া ঝাঁপিয়ে ঠেকালেও বিপদমুক্ত করতে পারেননি। ফিরতি বল পেয়ে নিচু হেডে জাল খুঁজে নেন সালাহ।

তবে ইউনাইটেড আর সুযোগ দেয়নি লিভারপুলকে। ৮৬ মিনিটে রাশফোর্ডের বদলি হিসেবে রোনালদোকে নামান টেন হাগ। অল্প সময়ে কিছু করে দেখাতে না পারলেও বিজয়ীর বেশে মাঠ ছেড়েছেন পর্তুগিজ যুবরাজ।

হাইভোল্টেজ ম্যাচে পূর্ণ ৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে ১৯ থেকে ১৪ নম্বরে উঠে গেছে ইউনাইটেড। এখনও জয়ের দেখা না পাওয়া লিভারপুল ২ পয়েন্ট নিয়ে ১৬ নম্বরে।

 

সর্বশেষ - দেশজুড়ে