বুধবার , ২৪ আগস্ট ২০২২ | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

নতুন সময়ের অফিসে শেষে এবার বাড়ি ফেরার পালা

প্রতিবেদক
নিউজ ডেস্ক
আগস্ট ২৪, ২০২২ ৯:৫৩ পূর্বাহ্ণ

গত সোমবার মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এসব সিদ্ধান্ত হয়। একই সঙ্গে শিক্ষাপ্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি দুই দিন ( শুক্র ও শনিবার) করা হয়েছে। এ ছাড়া ব্যাংকের সময়সূচিতেও পরিবর্তন আনা হয়েছে। আজ থেকে দেশের সব ব্যাংকের লেনদেনর সময়সূচি ছিল সকাল নয়টা থেকে বেলা তিনটা। তবে লেনদেন-পরবর্তী আনুষঙ্গিক অন্যান্য কাজ করে বিকেল পাঁচটার মধ্যে সব কর্মকর্তা-কর্মচারী অফিস ছাড়তে বলা হয়।

আজ বেলা তিনটার আগে আগে সচিবালয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক কমর্চারী অফিস শেষ করে বাড়ি ফিরছিলেন। জানালেন কয়েক মিনিট হাতে রেখেই অফিস ছেড়েছেন। কারণ স্টাফ বাস ধরবেন। তাঁর বাসা আগারগাঁওয়ে। বললেন, সকালে সাতটায় রওনা দিয়ে সাত মিনিটে অফিসে পৌঁছে যান। প্রথম দিন হওয়ায় পরীক্ষামূলকভাবে একটু আগেই রওনা হয়েছিলেন। আবার কয়েক মিনিট হাতে রেখে অফিস ছেড়েছেন। প্রথম দিনে এভাবে করলেও কাল থেকে সময়টি আরও সমন্বয় হবে বলে তিনি মনে করেন।

এরপর সচিবালয়ের আঙিনায় এসে দেখা গেল, অসংখ্য কর্মকর্তা সচিবালয় ত্যাগ করছেন। কেউ কেউ সচিবালয়ের ভেতরেই ব্যক্তিগত বা অফিসের গাড়িতে উঠছেন। আবার অনেককে দেখা গেল সচিবালয়ের বাইরে ওসমানী স্মৃতি মিলনায়তন সংলগ্ন এলাাকায় রাখা বিআরটিসির দোতলা বাসের দিকে যাচ্ছেন। তাঁদের কেউ কেউ আগেভাগেই বাসে উঠেছেন, কেউ কেউ ওঠার জন্য অপেক্ষা করছিলেন।

সর্বশেষ - দেশজুড়ে