বৃহস্পতিবার , ২৫ আগস্ট ২০২২ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

পাকিস্তানে ৩০০ কোটি ডলার বিনিয়োগ করছে কাতার

প্রতিবেদক
নিউজ ডেস্ক
আগস্ট ২৫, ২০২২ ৫:১৭ পূর্বাহ্ণ

পাকিস্তানে ৩০০ কোটি ডলার বিনিয়োগের ঘোষণা দিয়েছে কাতার। জানা গেছে, পাকিস্তানের বাণিজ্য ও বিনিয়োগখাতে এই অর্থ ব্যয় করবে কাতার বিনিয়োগ কর্তৃপক্ষ (কিউআইএ)। করোনা মহামারির পর রাশিয়া ও ইউক্রেন যুদ্ধকে কেন্দ্র করে অর্থনৈতিক সংকটে পড়েছে পাকিস্তান। এর মধ্যেই দেশটিতে বড় বিনিয়োগের ঘোষণা এল। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ দোহা সফরে গেছেন। বুধবার (২৪ আগস্ট) সেখানে তিনি কাতারের বিনিয়োগ কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকের পর আমির শেখ তামিম বিন হামাদ আল থানির সঙ্গে আনুষ্ঠানিক আলোচনা করেন।

কাতারের আমিরি দিওয়ান এক বিবৃতিতে জানিয়েছে, দুই রাষ্ট্র প্রধান আলোচনায় বন্ধুত্বপূর্ণ ও দ্বিপাক্ষিক সম্পর্কের ওপর গুরুত্ব দিয়েছেন। বাণিজ্য বৃদ্ধি ও বিনিয়োগ বাড়ানোর মাধ্যমে অর্থনৈতিক অংশীদারত্বে জোর দেওয়ার কথাও জানিয়েছেন তারা।

বৈঠকে উপস্থিত ছিলেন পাকিস্তানের এমন একজন মন্ত্রী জানিয়েছেন, কাতার সরকার পাকিস্তানে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেছে।

তিনি বলেন, বিনিয়োগের বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ, যা পাকিস্তানের জন্য প্রয়োজন। কাতারিরা পাকিস্তানের সম্পদ কিনলে তা রিজার্ভ বাড়িয়ে দেবে। তারা বিমানবন্দর, সমুদ্রবন্দর টার্মিনাল, এলএনজি-চালিত পাওয়ার প্ল্যান্ট, সৌর শক্তি ও স্টক মার্কেটে শেয়ারে আগ্রহী বলেও জানানা তিনি।

 

সর্বশেষ - দেশজুড়ে