শুক্রবার , ২৬ আগস্ট ২০২২ | ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

দীর্ঘদিন পর আ’লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সোহেল তাজ

প্রতিবেদক
নিউজ ডেস্ক
আগস্ট ২৬, ২০২২ ৫:০৩ পূর্বাহ্ণ

দীর্ঘদিন পর আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দেখা গেছে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমদ সোহেল তাজকে। বৃহস্পতিবার (২৫ আগস্ট) রাতে সেখানে যান তিনি। এ সময় তার আগমনকে ঘিরে উচ্ছ্বসিত হয়ে পড়েন নেতাকর্মীরা। সেই সঙ্গে ডানা মেলছে আরেকটি গুঞ্জন, তবে কি আবার রাজনীতিতে সক্রিয় হচ্ছেন সোহেল তাজ!

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছবি যুক্ত করে এ নিয়ে স্ট্যাটাসও দিয়েছেন সোহেল তাজ।

অভিমানে মন্ত্রিত্ব ও এমপি পদ ছেড়ে বিদেশ পাড়ি জমানো সোহেল তাজ এখন আলোচনার কেন্দ্রবিন্দুতে। বেশ কিছুদিন যাবতই তাকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে আলোচনা হচ্ছে। অনেকে বলছেন, নির্বাচনের আগে ফের সক্রিয় হচ্ছেন সোহেল তাজ। জবাবে সোহেল তাজও বলেছেন, দল যখন ডাকবে তখনই সাড়া দেবো

এসব আলোচনার মধ্যেই এদিন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে হাজির হন সোহেল তাজ। এ সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিমসহ অন্যরা উপস্থিত ছিলেন।

তানজিম আহমেদ সোহেল তাজ বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদ এবং ৭৫ পরবর্তী আওয়ামী লীগের সংকটকালে নেতৃত্বদানকারী জোহরা তাজউদ্দীনের সন্তান।

jagonews24

২০০৯ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসলে তাকে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়। একটি ইস্যুতে অভিমান করে প্রতিমন্ত্রীর দায়িত্ব ও সংসদ সদস্যের পদ ছেড়ে বিদেশ পাড়ি জমান তিনি। দীর্ঘদিন পর দেশে ফিরলেও রাজনীতিতে ফিরবেন না বলে সাফ জানিয়ে দেন। যুক্ত হন সামাজিক কর্মকাণ্ডে। তার প্রতিষ্ঠিত হটলাইন কমান্ডো বেশ জনপ্রিয়তা পেয়েছে।

সম্প্রতি সোহেল তাজের রাজনীতিতে আসার গুঞ্জন উঠেছে। বিষয়টি নিয়ে খোলাসা করেই বলেছেন সোহেল তাজ। তিনি গুঞ্জনের বিষয়টি সত্য হিসেবে প্রতিষ্ঠিত করে দিয়েছেন। বলেছেন দলের প্রয়োজনে তিনি সাড়া দেবেন। তবে দলের পক্ষ থেকে ডাক পেয়েছেন কি না জানা যায়নি।

     

    সর্বশেষ - আইন-আদালত