শুক্রবার , ২৬ আগস্ট ২০২২ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

প্রিয় বাংলা-কাব্যশীলন অভিনব বই আলোচনার আয়োজন-চার

প্রতিবেদক
নিউজ ডেস্ক
আগস্ট ২৬, ২০২২ ৫:০২ অপরাহ্ণ

প্রিয় বাংলা-কাব্যশীলন অভিনব বই আলোচনার আয়োজন-চার

বইয়ের সেরা আলোচকদের সঙ্গে লেখক আড্ডা, চা-চক্র ও বই পুরস্কারের সুযোগ করে দিচ্ছে ওয়েবম্যাগ কাব্যশীলন ও প্রকাশনা সংস্থা প্রিয় বাংলা। এ উপলক্ষ্যে তারা চতুর্থবারের মতো অভিনব বই আলোচনার আয়োজন করেছে।

আলোচনার জন্য নির্বাচিত বই হলো গোলাম কিবরিয়া পিনু’র কাব্যগ্রন্থ ‘নির্বাচিত কবিতা’ (এবং মানুষ), মালেক মাহমুদ এর কিশোর কবিতা ‘একুশ আমার পতাকা আমার’ (প্রিয় বাংলা প্রকাশন), ইলিয়াস ফারুকী’ট গল্পগ্রন্থ ‘ভাই, রাইফেল ও স্বাধীনতা’ (হরিৎপত্র), মিলু শামস এর গল্পগ্রন্থ ‘অমরলোকের প্রত্যাগত’ (কাকলী প্রকাশনী) ইভান অনিরুদ্ধ গল্পগ্রন্থ ‘করোনা আর কিছু মিথ্যেবাদী রাখালের গল্প’ (পাললিক সৌরভ)।

ওয়েবম্যাগ কাব্যশীলনের প্রকাশক কবি ফখরুল হাসান বলেন, ‘একজন পাঠক একাধিক বইয়ের আলোচনায় অংশ নিতে পারবেন। এতে বিচারক হিসেবে থাকবেন ফারুক মাহমুদ, মোহিত কামাল, জাকির তালুকদার।

তিনি বলেন, ‘প্রিয় বাংলা ও কাব্যশীলনের সঙ্গে জড়িত কেউ এ প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন না। বইগুলোর রচনাশৈলী ও যোগ্যতার ওপর ভিত্তি করে পর্যালোচনা করতে হবে। পাঠের যে আনন্দ পাবেন, সে অনুভূতি অন্যের সঙ্গে ভাগ করবেন।’

নির্ধারিত বইয়ের আলোচনা editor.Kabyashilan@gmail.com ঠিকানায় পাঠাতে হবে। আগামী ১৫ সেপ্টেম্বর পর্যন্ত বই আলোচনা পাঠাতে পারবেন।

সর্বশেষ - দেশজুড়ে