শুক্রবার , ২৬ আগস্ট ২০২২ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

ইভিএমে নয়, জনগণ ব্যালট পেপারে ভোট দিতে চায়: ডা. শাহাদাত

প্রতিবেদক
নিউজ ডেস্ক
আগস্ট ২৬, ২০২২ ৩:৩৩ অপরাহ্ণ

চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, যেখানে মানুষের ভোটাধিকার কেড়ে নেওয়া হয়েছে, সেখানে ইভিএম ব্যবহার করা কল্পনাতীত। ইভিএমে নয়, জনগণ ব্যালট পেপারে ভোট দিতে চায়।

শুক্রবার (২৬ আগষ্ট) বিকেলে ১৮ নম্বর পূর্ব বাকলিয়া ওয়ার্ড বিএনপির উদ্যোগে নগরীর কালামিয়া বাজার মোড়ে গণমিছিলপূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিন এমন মন্তব্য করেন।

jagonews

ডা. শাহাদাত হোসেন বলেন, আওয়ামী লীগ সরকার ২০১৪ সালে বিনাভোটে ক্ষমতায় এসেছে। ২০১৮ সালে ক্ষমতায় এসেছে দিনের ভোট রাতে ডাকাতি করে। এবার নতুন কৌশল অবলম্বন করে ভোট ডাকাতির স্বীকৃতিপ্রাপ্ত যন্ত্রে ভোট কেটে ক্ষমতায় আসতে চাচ্ছে। আর তাদের সহযোগী হলো, এ আজ্ঞাবহ নির্বাচন কমিশন।

ডা. শাহাদাত হোসেন আরও বলেন, আমাদের এ আন্দোলন সরকারের পদত্যাগ, অবৈধ সংসদ বাতিল, খালেদা জিয়ার মুক্তি ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন দিতে হবে। যে নির্বাচনে জনগণ নিজ হাতে ব্যালট পেপারে ভোট দেবে।

তিনি বলেন, আসুন আমরা সবাই রাজপথে নেমে এ সরকারের পতন নিশ্চিত করি। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেছেন, বাংলাদেশ কোন পথে যাবে, তার ফয়সালা হবে রাজপথে। এ সরকারকে এখন আর সময় দেওয়ার সুযোগ নেই।

প্রধান বক্তার বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্যসচিব আবুল হাসেম বক্কর বলেন, আজ দেশের অবস্থা নাজুক। সাধারণ মানুষেরা অনিশ্চিয়তার মধ্যে দিন যাপন করছেন। নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে সারাদেশে হাহাকার চলছে। আওয়ামী লীগের লুটপাটকারীরা ছাড়া এ সরকারের অধীনে আর কেউই ভালো নেই।

জ্বালানি তেল-নিত্যপণ্যের মূল্যবৃদ্ধিসহ অসহনীয় লোডশেডিং ও ভোলায় গুলিতে নূরে আলম ও আবদুর রহমানকে হত্যার প্রতিবাদে এ মিছিলের আয়োজন করা হয়। মিছিলটি নগরীর বাকলিয়া কালামিয়া বাজার থেকে শুরু হয়ে আব্দুল লতিফ হাট, সাবান ফ্যাক্টরি, চেয়ারম্যানঘাটা, ওয়েজর পাড়া হয়ে বলিরহাটে গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

১৮ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি আব্দুল্লাহ আল সগীরের সভাপতিত্বে ও ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক হাজী মহিউদ্দিন সঞ্চালনায় এ কর্মসূচিতে উপস্থিত ছিলেন নগর বিএনপির যুগ্ম আহ্বায়ক ইয়াসিন চৌধুরীর লিটন, আব্দুল হালিম শাহ, নগর বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক হাজী মো. তৈয়ব, বাকলিয়া থানা বিএনপির জ্যেষ্ঠ সহ-সভাপতি এমআই চৌধুরী মামুন, থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. আলমগীর, বাকলিয়া থানা যুবদলের সদস্যসচিব মো. মুসা, যুগ্ম আহ্বায়ক মো. নুরুদ্দিন, মহিলা দলনেত্রী  কামরুন নাহার, কোহিনুর বেগম, মনোয়ারা মনু প্রমুখ।

 

সর্বশেষ - দেশজুড়ে

আপনার জন্য নির্বাচিত

ঢাকা-১০ শক্ত অবস্থানে ফেরদৌস, প্রচারে পাল্লা দিচ্ছেন অন্যরাও

ভারতীয় পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্করের বক্তব্য চীন সীমান্তে সেনা বাড়িয়েছে ভারত

চেম্বারে স্থগিত জামিন বহাল রাখতে সেই মায়ের আবেদন

নির্বাচনে প্রার্থীর সর্বোচ্চ খরচ ২৫ লাখ, ভোটারপ্রতি ১০ টাকা

রমজানে ঘর গোছাবে বিএনপি, চলবে সরকারবিরোধী প্রচারণা

তুরস্কের প্রেসিডেন্ট নির্বাচনে চলছে চূড়ান্ত ভোটগ্রহণ

শিল্পী শাহীন সামাদের স্বামী হাবিব উস সামাদ আর নেই

দুই ভিন্ন লক্ষ্য নিয়ে আজ মুখোমুখি অস্ট্রেলিয়া-ইংল্যান্ড

ফরিদপুরে গণপরিবহন বন্ধ, দুর্ভোগ মানুষের

কলেজগুলো বিশ্ববিদ্যালয়ে নেওয়ার আগে যেসব প্রশ্নের সুরাহা দরকার