শনিবার , ২৭ আগস্ট ২০২২ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

দুই সেঞ্চুরিতে দ্বিতীয় দিনেই চালকের আসনে ইংল্যান্ড

প্রতিবেদক
নিউজ ডেস্ক
আগস্ট ২৭, ২০২২ ৪:৫৬ পূর্বাহ্ণ

বেন স্টোকস আর বেন ফোকস-ছন্দে মেলানো নামের মতোই ছন্দ মেলানো ব্যাটিং করলেন এই যুগল। দুজনই তুলে নিলেন সেঞ্চুরি। তাদের জোড়া সেঞ্চুরিতে ভর করে ম্যানচেস্টার টেস্টে দ্বিতীয় দিনেই চালকের আসনে বসে গেছে ইংল্যান্ড।

দক্ষিণ আফ্রিকার ১৫১ রানে জবাবে ৯ উইকেটে ৪১৫ রান তুলে ইনিংস ঘোষণা করেছে বেন স্টোকসের দল। জবাবে বিনা উইকেটে ২৩ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করেছে প্রোটিয়ারা। তারা এখনও পিছিয়ে ২৪১ রানের বড় ব্যবধানে।

৩ উইকেটে ১১১ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করা ইংলিশরা ১৪৭ রান তুলতে হারিয়েছিল ৫ উইকেট। সেখান থেকে দারুণ একটি জুটিতে দলকে চালকের আসনে বসিয়ে দেন অধিনায়ক বেন স্টোকস আর বেন ফোকস। ৩২৪ বলে তারা যোগ করেন ১৭৩ রান।

স্টোকস ক্যারিয়ারের ১২তম টেস্ট সেঞ্চুরির দেখা পান। ১৬৩ বলে ৬ চার আর ৩ ছক্কায় ১০৩ রান করে তিনি রাবাদার শিকার হলে ভাঙে জুটি। এরপর সেঞ্চুরি তুলে নেন ফোকসও। ইংলিশ উইকেটরক্ষক ইনিংসের শেষ পর্যন্ত অপরাজিতই ছিলেন।

শেষ তিন ব্যাটারকে নিয়ে ফোকস যোগ করেন গুরুত্বপূর্ণ ৯৫ রান। দারুণ ব্যাটিংয়ে তুলে নেন ক্যারিয়ারের দ্বিতীয় টেস্ট সেঞ্চুরি। ২১৭ বলে তার ১১৩ রানের হার না মানা ইনিংসটি ছিল ৯ বাউন্ডারিতে সাজানো।

দক্ষিণ আফ্রিকার পক্ষে ৩টি উইকেট নেন অ্যানরিচ নরকিয়া। দুটি করে উইকেট কাগিসো রাবাদা আর কেশভ মহারাজের।

শেষ বিকেলে ইনিংস ঘোষণা করে প্রোটিয়াদের ব্যাটিংয়ে পাঠায় ইংল্যান্ড। তবে ৯ ওভারে দলকে কোনো বিপদে পড়তে দেননি সারেল এরউই আর ডিন এলগার। এরউই ১২ আর এলগার ১১ রান নিয়ে তৃতীয় দিনে ব্যাটিংয়ে নামবেন।

 

সর্বশেষ - আইন-আদালত

আপনার জন্য নির্বাচিত