শনিবার , ২৭ আগস্ট ২০২২ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

নিজ উদ্যোগে বানানো ৩৯তম ব্রিজ উদ্বোধন করলেন ব্যারিস্টার সুমন

প্রতিবেদক
নিউজ ডেস্ক
আগস্ট ২৭, ২০২২ ৫:০৪ পূর্বাহ্ণ

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার ৪ নং ইউনিয়নের ৩৯তম ব্রিজের উদ্বোধন করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

শুক্রবার (২৬ জুলাই) বিকালে তিনি ব্রিজ উদ্বোধনের পরে ফেসবুক লাইভে এসে বলেন, জীবনে যত ভালো কাজ করেছি তার মধ্যে মনে হয়েছে সবচেয়ে ভালো কাজ মানুষের জন্য ব্রিজ বানানো। এ ছোট ছোট ব্রিজগুলো আমার এলাকায় অনেক বেশি প্রভাব বিস্তার করছে। এই মানুষগুলো সবাই অপেক্ষা করছে ব্রিজ উদ্বোধন করার জন্য। আমি আজকে অনেক বেশি আনন্দিত ও তৃপ্ত এই কারণে যে আমি আমার ৩৯তম ব্রিজের উদ্বোধন করেছি কিছু ভালো মানুষকে সঙ্গে নিয়ে। এই কথাটা দেখুন যে স্বপ্ন কখনো জাদু দ্বারা সত্যি হয় না। এটি সত্যি করতে দরকার সংকল্প ঘাম ঝরানো কঠোর পরিশ্রম।

তিনি আরও বলেন, কথা দিয়েছি পৃথিবীতে যদি আর পাঁচ বছর বেঁচে থাকতে পারি তাহলে আরও একশত ব্রিজ বানাতে পারব। আপনাদের দোয়া আর সহযোগিতা নিয়েই সুনামগঞ্জের মানুষের জন্য ও ঠিক একইভাবে আমার এলাকার মানুষের জন্য কাজ করতে চাই। আমি বঙ্গবন্ধুর আদর্শের লোক। এই আদর্শের কারণেই আমি দেখিয়ে দিতে চাই যে এমপি-মন্ত্রী না হয়েও আপনি সব কাজ মানুষের কল্যাণে করতে পারি। মানুষই হচ্ছে কল্যাণের মুখ্য বিষয়।

এ সময় তিনি উপস্থিত স্থানীয় একজন মেম্বারের সঙ্গে লাইভে কথা বলেন। মেম্বার জাস্ট বলুন যে কি উপকার হয়েছে এমন প্রশ্নের জবাবে মেম্বার বলেন, অনেক উপকার হয়েছে। মাদ্রাসার ছাত্র ছাত্রীরা আসা-যাওয়া করতো। আর প্রধানমন্ত্রী বলেছেন কৃষকের ধান কেটে দেওয়ার জন্য। আমরা অনেক আনন্দিত।

সুমন বলেন, সেই ধান বিশেষ করে ধান কেটে বাজার দিয়ে ঘুরে আসতে হতো। আর ৩৪ শতক জায়গার ধান কেটে বাড়ীতে আনতে কৃষকের গুনতে হতো তিন হাজার টাকা। এখন ব্রিজ উদ্বোধনের সঙ্গে সঙ্গে এটা খরচ কমে হয়েছে দুই হাজার টাকা।

গত ১৯ জুলাই বাজে সতং গ্রামের হুররা নদীর ওপর নিজের উদ্যোগে তার ৩৮তম ব্রিজ করেছিলেন। গত ৪ মে সুমন মায়ের মাধ্যমে নিজ উদ্যোগে নির্মিত ৩৭তম ব্রিজ উদ্বোধন করেছিলেন।

এর আগে ব্যারিস্টার সুমন ঘোষণা দিয়েছিলেন এলাকার মানুষের উন্নয়নের জন্য অন্তত ১০০টি সেতু তৈরি করে পৃথিবী থেকে বিদায় নিতে চান তিনি।

 

সর্বশেষ - দেশজুড়ে