মঙ্গলবার , ৩০ আগস্ট ২০২২ | ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

ওয়্যারলেসের জগতে তারযুক্ত নতুন হেডফোন

প্রতিবেদক
নিউজ ডেস্ক
আগস্ট ৩০, ২০২২ ৭:৪৯ পূর্বাহ্ণ

সারাবিশ্বে এখন ওয়্যারলেস বা তারহীন হেডফোন নিয়ে হাজির হলো ওয়ান প্লাস। সম্প্রতি ওয়ানপ্লাস তাদের নর্ড ওয়্যার্ড ইয়ারফোন লঞ্চ করল ভারতীয় বাজারে। খুবই কম দামে ও হেডফোন জ্যাকসহ ৩.৫ মিমি তারসহ পাওয়া যাবে হেডফোনটি।

ওয়ানপ্লাস নর্ড ওয়্যার্ড ইয়ারফোনটি স্মার্টফোনসহ ল্যাপটপ ও যে কোনো ডিভাইসে ব্যবহার করতে পারবেন। ইয়ারফোনটিতে থাকছে ৩.৫ মিমি তারযুক্ত সংযোগ ও ৯.২ মিমি গতিশীল ড্রাইভার। ইয়ারফোনের ডিজাইন এবং স্টাইলিং ওয়ানপ্লাস বুলেটস ওয়্যারলেস জেড২-এর মতোই।

এতে নেকব্যান্ড নিয়ন্ত্রণের পরিবর্তে একটি ইন-লাইন রিমোট এবং মাইক্রোফোন দেওয়া হয়েছে। ইয়ারফোনে থাকছে ম্যাগনেট ফিচার। এর সাহায্যে যখন আপনি দুটো ইয়ারফোন একসঙ্গে জুড়ে রাখবেন তখন অডিও বন্ধ হয়ে যাবে। আর যখন দুট আলাদা করে দেওয়া হবে তখন অডিও চালু হবে। হেডসেটটি একটি কাস্টমাইজেবল ফিটের জন্য তিন জোড়া সিলিকন টিপস সহ হাজির হয়েছে।

ওয়ানপ্লাসের এই ইয়ারফোনের ওজন ১৫ গ্রাম। এটি একটি IPX4 রেটিং প্রাপ্ত ডিভাইস। অর্থাৎ এই ইয়ারফোন ঘাম বা বৃষ্টিতে নিশ্চিন্তে ব্যবহার করতে পারবেন। এক্ষেত্রে এই অডিও প্রোডাক্ট রেজিসট্যান্ট ডিভাইস।

ওয়ানপ্লাসের ওয়াবসাইট এবং ই-কমার্স সংস্থা অ্যামাজন থেকে এই ইয়ারফোন কেনা যাবে। ভারতীয় মুদ্রায় এর দাম মাত্র ৭৯৯ টাকা। কালো এবং লাল রঙের কম্বিনেশনে পাওয়া যাচ্ছে ওয়ানপ্লাস নর্ড ওয়্যারড ইয়ারফোন।

সূত্র: এনডিটিভি গ্যাজেট

     

    সর্বশেষ - আইন-আদালত