মঙ্গলবার , ৩০ আগস্ট ২০২২ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

তেলের দাম কমতেই ধর্মঘটে ট্যাংকলরি মালিকরা

প্রতিবেদক
নিউজ ডেস্ক
আগস্ট ৩০, ২০২২ ৭:৪৪ পূর্বাহ্ণ

জ্বালানি তেল পরিবহনে কমিশন ও ট্যাংকলরির ভাড়া কমানোর প্রতিবাদসহ তিন দফা দাবিতে আবারও অনির্দিষ্টকালের ধর্মঘট পালন করছেন জ্বালানি তেল ও ট্যাংকলরি মালিকরা।

মঙ্গলবার (৩০ আগস্ট) সকাল ৮টা থেকে খুলনার তিনটি ডিপো থেকে তেল উত্তোলন বন্ধ রেখেছেন তারা। ফলে খুলনা বিভাগ ও বৃহত্তর ফরিদপুরের ৫ জেলাসহ ১৫ জেলায় তেল পরিবহন ও সরবরাহ বন্ধ রয়েছে।

বাংলাদেশ ট্যাংকলরি ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. ফরহাদ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, দীর্ঘদিন ধরে জ্বালানি তেলের কমিশন বৃদ্ধি, ট্যাংকলরির ভাড়া বৃদ্ধিসহ তিন দফা দাবি জানিয়ে আসলেও কোনো কাজ হয়নি। প্রতিবার আশ্বাসের প্রেক্ষিতে আমরা তেল পরিবহন করে আসছি। কিন্তু আমাদের দাবি পূরণ হয় না।

এরইমধ্যে সোমবার রাতে তেলের দাম কমানোর পাশাপাশি আমাদের কমিশন ও ট্যাংকলরির ভাড়া কমানো হয়েছে। এর প্রতিবাদে আজ সকাল ৮টা থেকে তেল উত্তোলন বন্ধ রেখেছে ব্যবসায়ীরা।

ব্যবসায়ীরা জানান, সোমবার রাতে জ্বালানি তেলের মূল্য ৫ টাকা কমানো হয়েছে। সেইসঙ্গে জ্বালানি তেলের কমিশন লিটারে ১৩ পয়সা এবং ট্যাংকলরি ভাড়া ৩ পয়সা কমানো হয়েছে। যার প্রতিবাদে আজ সকাল ৮টা থেকে হঠাৎ জ্বালানি তেল উত্তোলন বন্ধ রেখে ধর্মঘট পালন করছি।

তারা আরও বলেন, জ্বালানি পরিবহন বন্ধ থাকায় খুলনাসহ ১৫ জেলায় ট্যাংকলরিতে তেল পরিবহন ও সরবরাহ বন্ধ রয়েছে।

বাংলাদেশ ট্যাংকলরি ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি সাজ্জাদুল ইসলাম কাবুল বলেন, তিন দফা দাবি জানিয়ে আমরা কর্মসূচি ঘোষণা দিয়েছিলাম। আমাদের দাবির বিষয়ে সুরহা হবে এমন কথা বলা হয়। অথচ রাতে দেখলাম কমিশন বাড়ানোর স্থানে উল্টো কমানো হয়েছে। সেইসঙ্গে ট্যাংকলরি ভাড়া কমানো হয়েছে। সকালে খুলনার ডিপো থেকে তেল উত্তোলন বন্ধ রেখে ধর্মঘট পালন করছে ব্যবসায়ীরা। অনির্দিষ্টকালে জন্য এই ধর্মঘট চলবে।

 

সর্বশেষ - দেশজুড়ে