বৃহস্পতিবার , ১ সেপ্টেম্বর ২০২২ | ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দলে সিঙ্গাপুর বংশোদ্ভূত মারকুটে ব্যাটার

প্রতিবেদক
নিউজ ডেস্ক
সেপ্টেম্বর ১, ২০২২ ৬:২০ পূর্বাহ্ণ

ঘরের মাঠে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর প্রায় দেড় মাস আগে নিজেদের স্কোয়াড ঘোষণা করলো স্বাগতিক অস্ট্রেলিয়া। দলে রাখা হয়েছে সিঙ্গাপুরের বংশোদ্ভূত মারকুটে ব্যাটার টিম ডেভিডকে। সিঙ্গাপুরের হয়ে ১৪টি ম্যাচও খেলেছেন তিনি। পাশাপাশি ভারত সফরের দলেও রয়েছেন ডেভিড।

মূলত বিশ্বকাপের আগেই ডেভিডকে অস্ট্রেলিয়ার জার্সিতে আন্তর্জাতিক অভিজ্ঞতা দেওয়ার জন্য তাকে ভারত সফরের দলে রাখা হয়েছে। বিশ্বব্যাপী টি-টোয়েন্টি লিগগুলতে নিজের আগ্রাসী মনোভাবের প্রমাণ দিয়ে অস্ট্রেলিয়ার জাতীয় দলে ডাক পেলেন তিনি। এখন পর্যন্ত কোন প্রাদেশিক দলের সঙ্গেও চুক্তি নেই তার।

তবে মারমুখী ব্যাটিংয়ের কারণেই যে সুযোগ পেয়েছেন, তা নিশ্চিত করেছেন অস্ট্রেলিয়ার নির্বাচক জর্জ বেইলিও। তিনি বলেছেন, ‘সে সত্যিই উঁচুমানের সহজাত মারকুটে ব্যাটার। যে কি না আমাদের ব্যাটিং লাইনআপের গভীরতা বাড়াতে সাহায্য করবে। গত কয়েক বছরে যেমন খেলছে, সেটিই চাই তার কাছে।’

সবমিলিয়ে কুড়ি ওভারের ক্রিকেটে এখন পর্যন্ত ১২২ ম্যাচ খেলে ৩২ গড়ে ২৬৪০ রান করেছেন ডেভিড। তার স্ট্রাইকরেট ঈর্ষণীয়; ১৬৪.১৭। এর মধ্যে সবশেষ পিএসএলে ৩৯.৭১ গড় ও ১৯৪.৪০ স্ট্রাইকরেটে ২৭৮ রান করেছেন এ ডানহাতি মিডল অর্ডার ব্যাটার।

ডেভিডকে জায়গা করে দিতে দল থেকে জায়গা হারিয়েছেন লেগস্পিনার মিচেল সুয়েপসন। গতবছর অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী দল থেকে পরিবর্তন এই একটিই। তবে ভারত সফরে দলের সঙ্গে থাকবেন না ডেভিড ওয়ার্নার। তার জায়গায় খেলবেন পেস বোলিং অলরাউন্ডার ক্যামেরন গ্রিন।

আগামী ২০ থেকে ২৫ সেপ্টেম্বরের মধ্যে ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে অসিরা। এরপর দেশে ফিরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুইটি ও ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ খেলবে তারা। পরে ২২ অক্টোবর নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে তাদের বিশ্বকাপ যাত্রা।

টি-টোয়েন্টি বিশ্বকাপ অস্ট্রেলিয়া স্কোয়াড
অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার*, মিচেল মার্শ, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, ম্যাথু ওয়েড (উইকেটরক্ষক), টিম ডেভিড, জশ ইংলিস (উইকেটরক্ষক), অ্যাশটন অ্যাগার, মিচেল স্টার্ক, প্যাট কামিন্স, অ্যাডাম জাম্পা, জশ হ্যাজলউড ও কেইন রিচার্ডসন (ভারত সফরে ওয়ার্নারের জায়গায় ক্যামেরন গ্রিন)।

 

সর্বশেষ - দেশজুড়ে

আপনার জন্য নির্বাচিত