বৃহস্পতিবার , ১ সেপ্টেম্বর ২০২২ | ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

প্রধানমন্ত্রীর স্বপ্নের ‌‘স্মার্ট বাংলাদেশ’ বাস্তবায়নে কাজ করে যাচ্ছি: সাফওয়ান সোবহান

প্রতিবেদক
নিউজ ডেস্ক
সেপ্টেম্বর ১, ২০২২ ৮:৪৬ পূর্বাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘ডিজিটাল স্মার্ট বাংলাদেশ’ আদর্শবাণীকে বাস্তবে রূপ দিতে নিরলস কাজ করে যাচ্ছেন বলে জানিয়েছেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান ও টগি সার্ভিসেস লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর সাফওয়ান সোবহান। আজ বৃহস্পতিবার বসুন্ধরা গ্রুপের প্রযুক্তিপণ্য সরবরাহকারী প্রতিষ্ঠান টগি সার্ভিসেস লিমিটেডের (টিএসএল) পঞ্চম বর্ষে পদার্পণ উপলক্ষে আয়োজিত দিনব্যাপী অনুষ্ঠানমালার উদ্বোধনের সময় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় টগি সার্ভিসেস লিমিটেডের কার্যালয়ে কেক কেটে বর্ষপূর্তির অনুষ্ঠানের সূচনা করেন তিনি। এ সময় বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি সুব্রত সরকারসহ টগি সার্ভিসেস ও বসুন্ধরা গ্রুপের কর্মকর্তা-কর্মচারী, ব্যবসায়িক অংশীদার ও স্টেকহোল্ডাররা উপস্থিত ছিলেন।

সাফওয়ান সোবহান বলেন, বিশ্বে ডিজিটাল রেভল্যুশন বা প্রযুক্তি বিপ্লব চলছে। এখন বিশ্বের সাথে তাল মিলিয়ে নিত্য নতুন প্রযুক্তির সঙ্গে পরিচিত হয়ে আমাদের দ্রুত এগিয়ে যাবার সময়। তাই মানসিক দক্ষতা ও ডিজিটাল পদ্ধতিকে প্রাধান্য দিয়ে সর্বাধুনিক প্রযুক্তিগুলোকে কাজে লাগিয়ে অর্থনীতিকে আরও গতিশীল করতে হবে।তিনি বলেন, ‘দেশের প্রযুক্তির বিকাশে আধুনিক নানা প্রযুক্তির সমাহার ঘটিয়ে শুরু থেকে টগি সার্ভিসেস দ্রুতগতিতে এগিয়ে চলেছে। আগামী দিনের প্রবৃদ্ধি আরও গতিশীল করতে আমরা পরিকল্পনা করেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘ডিজিটাল স্মার্ট বাংলাদেশ’ বাস্তবায়নে আমরা কাজ করে যাচ্ছি। আশা করি, আমাদের পরিকল্পনা, টিমওয়ার্ক ও সবার সহযোগিতায় টগি সার্ভিসেস আগামী দিনে আরও দ্রুত সাফল্যের দিকে এগিয়ে যাবে’।

অনুষ্ঠানে বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি সুব্রত সরকার বলেন, ‘বাংলাদেশ কম্পিউটার সমিতির পক্ষ থেকে টগিকে ধন্যবাদ জানাচ্ছি। পাঁচ বছরের পথচলায় বাংলাদেশ কম্পিউটার সমিতি সব সময় টগির পাশে ছিল, আগামীতেও থাকবে। ডিজিটাল বাংলাদেশের সাথেও সব সময় টগি ছিল, বসুন্ধরা গ্রুপ ছিল। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ২০৪০ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশ পেরিয়ে যে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের স্বপ্ন দেখছেন, সেখানে টগি সার্ভিসেস ও বসুন্ধরা গ্রুপ বড় ভূমিকা রাখবে বলে আমরা ধারণা করছি। আমরা আশা করি, বসুন্ধরা গ্রুপ আইটি পণ্যকে মেইড ইন বাংলাদেশে রূপান্তর করে বিশ্বজুড়ে ছড়িয়ে দেবে’।

অনুষ্ঠানে টগি সার্ভিসেস লিমিটেডের হেড অফ অপারেশন উজ্জ্বল মোল্লা সবাইকে ধন্যবাদ জানান এবং সকলের সহযোগিতায় অব্যাহত পথচলার আশা প্রকাশ করেন। তিনি বলেন, ‘ডিজিটাল রেভল্যুশন বাস্তবায়নের পথে অনেক চ্যালেঞ্জ আছে, যা অতিক্রম করে আমরা এই পর্যন্ত সফলতা অর্জন করেছি এবং ভবিষ্যতে আরও দুর্দান্ত সব চমক উপহার দিবো, ইনশাআল্লাহ’।

টগি সার্ভিসেস লিমিটেড বাংলাদেশের একটি নেতৃস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান যা ব্যবহারকারীর কম্পিউটিং এবং প্রিন্টিং সলিউশন, ব্যবসায়িক অ্যাপ্লিকেশন এবং উদীয়মান প্রযুক্তি, আধুনিক কর্মক্ষেত্র, নিরাপত্তা ও অবকাঠামো সমাধান, ক্লাউড, আইএসপি এবং আইটি একাডেমি থেকে শুরু করে এন্টারপ্রাইজ সিস্টেম এবং সমাধানের বৈচিত্র্যময় পণ্য এবং পরিসেবা বাজারজাত করে আসছে।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কালের কণ্ঠের সম্পাদক শাহেদ মুহাম্মদ আলী, নিউজ টোয়েন্টিফোরের নির্বাহী সম্পাদক রাহুল রাহা, বসুন্ধরা গ্রুপের সেক্টর সি এর মার্কেটিং ও বিজনেস ডেভলপমেন্টের বিভাগীয় প্রধান তৌফিক হাসান।

 

সর্বশেষ - দেশজুড়ে

আপনার জন্য নির্বাচিত

উপজেলা পরিষদ নির্বাচন সকাল থেকেই কেন্দ্রে আসছেন ভোটাররা

উত্তরাখন্ডে ভূমিধসের আতঙ্ক, সাময়িক বন্ধ চার ধাম ও জলবিদ্যুৎ প্রকল্প

‘নতুনত্ব দরকার’ যুদ্ধের মধ্যেই প্রতিরক্ষামন্ত্রী বদলালেন জেলেনস্কি

শিবচরে পদ্মা নদীতে চাঁদাবাজির অভিযোগে ২ তরুণ আটক

নারায়ণগঞ্জে বাসায় ফেরার পথে ছুরিকাঘাতে যুবক নিহত

এক নির্বাচনে ২০ বছর দায়িত্বে থাকা চেয়ারম্যান হারলেন আপিলে

আইভি রহমানের ১৮তম মৃত্যুবার্ষিকী আজ

ইসরায়েল একই দিনে তিন বিদেশি পর্যটক নিহত, যৌথ অভিযানের নির্দেশ

মামুনুল হকের ২ মামলায় জামিন আবেদন হাইকোর্টের কার্যতালিকা থেকে বাদ

জেলা ছাত্রলীগের দাবি আওয়ামী লীগ নেতাকে পিটিয়ে যাঁরা পুকুরে ফেলেছেন, তাঁরা ছাত্রলীগের কেউ নন