বৃহস্পতিবার , ১ সেপ্টেম্বর ২০২২ | ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

সেট হয়ে ফিরলেন সাকিব

প্রতিবেদক
নিউজ ডেস্ক
সেপ্টেম্বর ১, ২০২২ ৩:০৬ অপরাহ্ণ

সেটা হয়ে হাত খুলে কেবল মারতে শুরু করেছিলেন। কিন্তু মাহিশ থিকসানার বলে উড়িয়ে মারতে গিয়ে বোল্ড হয়ে যান। ২২ বলে ৩ চারে ২৪ রান আসে তার ব্যাট থেকে। মিরাজের সঙ্গে দ্বিতীয় উইকেটে ২৪ বলে ৩৯ ও চতুর্থ উইকেটে আফিফের সঙ্গে ১৫ বলে ২৪ রান যোগ করেন দলীয় সংগ্রহে।

লাইভ স্কোর:
বাংলাদেশ: ৮৮/৪ (১১ ওভারে)
ব্যাটিং: মাহমুদউল্লাহ ১* ও আফিফ ৬*।
আউট: ১৯/১ (সাব্বির ৫), ৫৮/২ (মিরাজ ৩৮), ৬৩/৩ (মুশফিক ৪)।
বোলিং: আসিথা ১/১৯, হাসারাঙ্গা ১/৩, চামিকা ১/১৯।

মিরাজের পর ফিরলেন মুশফিকও:

মিরাজ আউট হওয়ার ৫ রানের মাথায়ই তৃতীয় উইকেট হারায় বাংলাদেশ। চামিকা করুণারত্নের বল ব্যাকফুটে ডিফেন্ড করতে যান। বল তার ব্যাট ছুঁয়ে উইকেটের পেছনে মেন্ডিসের গ্লাভসে গিয়ে জমা হয়। ৫ বল খেলে ৪ রান করে যান তিনি।

ঝড় তুলে ফিরলেন মিরাজ:

মেহেদী হাসান মিরাজ ঝড়ে পাওয়ার প্লে নিজেদের করে নেয় বাংলাদেশ। মিরাজের ৩৮ রানের ইনিংসে ভর করে ৬ ওভারে ১ উইকেট হারিয়ে বাংলাদেশ তোলে ৫৫ রান। তবে সপ্তম ওভারেই বিদায় নেন মিরাজ। ওয়ানিন্দু হাসারাঙ্গার গুগলি বলে অ্যাক্রোস দ্য লাইন সুইপ শট খেলতে গিয়ে বোল্ড হয়ে যান। ২৬ বলে ২ চার ও ২ ছক্কায় ৩৮ রান করে যান তিনি। সাকিবের সঙ্গে দ্বিতীয় উইকেটে ২৪ বলে ৩৯ রান তোলেন। তার মধ্যে ২৮ রানই ছিল মিরাজের।

আশা জাগানিয়া শুরুর পর ফিরলেন সাব্বির:

টস হেরে ব্যাট করছে বাংলাদেশ। বাংলাদেশের ইনিংসের গোড়াপত্তন করতে আসেন মেহেদী হাসান মিরাজ ও সাব্বির রহমান। প্রথম ওভারেই তারা দুজন ১১ রান তোলেন। কিন্তু দলীয় ১৯ রানের মাথায় অভিষিক্ত আসিথা ফার্নান্দোর করা তৃতীয় ওভারের পঞ্চম বলে আউট হন সাব্বির। আসিথার বলে পুল শট খেলতে গিয়ে দেরি করে ফেলেন। বল তার ব্যাটে চুমু দিয়ে উইকেটরক্ষক কুশাল মেন্ডিসের গ্লাভসবন্দি হয়।

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ:

এশিয়া কাপে গ্রুপপর্বের দ্বিতীয় ও শেষ ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। টস জিতেছেন শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শানাকা। তিনি বাংলাদেশকে ব্যাটিং করার আমন্ত্রণ জানিয়েছেন। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় ম্যাচটি শুরু হবে।

বাংলাদেশ দলে তিনটি পরিবর্তন আনা হয়েছে। আগের ম্যাচে খেলা নাঈম শেখ, এনামুল হক বিজয় ও মোহাম্মদ সাইফ উদ্দিন আজ নেই। তাদের পরিবর্তে দলে এসেছেন মেহেদী হাসান মিরাজ, সাব্বির রহমান ও পেসার এবাদত হোসেন। অন্যদিকে শ্রীলঙ্কা দলে একটি পরিবর্তন আনা হয়েছে। মাথিশা পাথিরানার পরিবর্তে একাদশে এসেছেন আসিথা ফার্নান্দো। আজ তার অভিষেক হচ্ছে।

বাংলাদেশের একাদশ:
সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মাহেদী হাসান, মোস্তাফিজুর রহমান ও এবাদত হোসেন।

 

শ্রীলঙ্কার একাদশ:
পাথুম নিসানকা, কুশাল মেন্ডিস, চারিথ আসালঙ্কা, দানুস্কা গুনাথিলাকা, ভানুকা রাজাপাকসে, ওয়ানিন্দু হাসারাঙ্গা, দাসুন শানাকা, চামিকা করুণারত্নে, মাহিশ থিকসানা, দিলশান মাদুশঙ্কা ও আসিথা ফার্নান্দো।

টস জিতে শানাকা বলেছেন, বড় ম্যাচে রান তাড়া করাটা গুরুত্বপূর্ণ। সে কারণেই তিনি ফিল্ডিং নিয়েছেন। অন্যদিকে সাকিব আল হাসান জানিয়েছেন, টস জিতলে তিনিও ফিল্ডিং নিতেন। তবে এখন যেহেতু ব্যাটিং করবেন সেহেতু উইকেট হাতে রেখে শেষ দশ ওভার কাজে লাগাতে পারলে ভালো একটি ম্যাচ হবে।

এই ম্যাচটি শ্রীলঙ্কা ও বাংলাদেশ উভয়ের জন্য বাঁচা-মরার লড়াই। যারা জিতবে তারা চলে যাবে সুপার ফোরে। আর যারা হারবে তারা ধরবে দেশের বিমান।

 

সর্বশেষ - দেশজুড়ে