শুক্রবার , ২ সেপ্টেম্বর ২০২২ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

আসছে বিশ্বের প্রথম ড্রোন ক্যামেরার স্মার্টফোন

প্রতিবেদক
নিউজ ডেস্ক
সেপ্টেম্বর ২, ২০২২ ৬:১৭ পূর্বাহ্ণ

বিশ্বের স্মার্টফোনের বাজারে বড় ধরনের পরিবর্তন আনতে চলেছে ভিভো। চীনা গ্যাজেট নির্মাতা প্রতিষ্ঠানটির আসন্ন স্মার্টফোন তারই ইঙ্গিত দিচ্ছে। বিশ্বের প্রথম ড্রোন ক্যামেরার স্মার্টফোন আনতে যাচ্ছে ভিভো। ধারণা করা হচ্ছে ২০২২ সালেই বাজারে আসবে স্মার্টফোনটি।

সম্প্রতি স্মার্ট ফোনটির ছবি প্রকাশ করেছে কোম্পানিটি। সেখানে দেখা যাচ্ছে, এতে ২০০ মেগাপিক্সেলের ক্যামেরা থাকবে। ওয়ান ক্যামেরার স্মার্টফোন হবে এই ফোনটি। ভিভোর এই ফোনটিতে থাকছে ৬.৯ ইঞ্চির সুপার অ্যামোলেড ফুল টাচ স্ক্রিন ডিসপ্লে। সেই সঙ্গে কোরনিং গরিলা গ্লাস ৭ প্রকেটশন। ডিসপ্লের রেজুলেশন থাকবে ১৪৪০x৩২০০ পিক্সেল।

ফোনটিতে আরও থাকবে ৩২ মেগা পিক্সেলের আলট্রা ওয়াইড লেন্স, ১৬ মেগাপিক্সেলের ওয়াইড সেন্সর ও ৫ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর। নতুন এই ড্রোন স্মার্টফোনটিতে দেওয়া হয়েছে ৬৪ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকছে। যা এর আগে ভিভো ফোনের কোনো স্মার্টফোনে দেখা যায়নি।

এছাড়াও ফোনটিতে ৬৯০০ মেগাহার্টজ ব্যাটারি থাকবে বলেই ধারণা করা হচ্ছে। একবার পুরোপুরি চার্জ দিলে কমপক্ষে ৩৬ ঘণ্টা চলবে স্মার্টফোনটি। এতে ৬৫ডব্লিউ কুইক ব্যাটারি চার্জিং প্রযুক্তি ব্যবহার করা হবে। ফলে দ্রুত সময়ের মধ্যে ফোনটি চার্জ হবে।

ফোনটিতে ১২ জিবি র্যামসহ ২৫৬ জিবি ও ৫১২ জিবি স্টোরেজ দেওয়া হবে। তবে ফোনটি কবে লঞ্চ হতে পারে কত দাম, এবিষয়ে কিছুই জানায়নি সংস্থাটি।

সূত্র: নিউজ ডে এক্সপ্রেস

 

সর্বশেষ - দেশজুড়ে