রবিবার , ৪ সেপ্টেম্বর ২০২২ | ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

গাজী ভাই বাঙালির হৃদয়ে বেঁচে থাকবেন অনন্তকাল: অঞ্জনা

প্রতিবেদক
নিউজ ডেস্ক
সেপ্টেম্বর ৪, ২০২২ ৬:১৭ পূর্বাহ্ণ

কিংবদন্তি গীতিকার, সুরকার, চলচ্চিত্র পরিচালক ও প্রযোজক গাজী মাজহারুল আনোয়ারের মৃত্যুতে চলচ্চিত্রাঙ্গনে শোক নেমে এসেছে। তার মৃত্যুতে অনেকের মতো শোক জানিয়েছেন তারই পরিচালিত প্রথম সিনেমার ‘নান্টু ঘটক’ অভিনেত্রী অঞ্জনা।

জাগো নিউজকে অঞ্জনা বলেন, ঘুম থেকে উঠেই শুনি গাজী মাজহারুল আনোয়ার ভাই নেই। আমাদের সবাইকে কাঁদিয়ে তিনি না ফেরার দেশে চলে গেছেন। এত কষ্ট লাগছে কোনোভাবেই মনকে বোঝাতে পারছি না, চোখের পানি আটকাতে পারছি না।

তিনি বলেন, কত স্মৃতি কত স্নেহ এ মানুষটির কাছ থেকে পেয়েছি তা মুখে বলে এবং লিখে প্রকাশ করা সম্ভব না। এ মহান মানুষটির সম্পর্কে কোথা থেকে শুরু করবো তা আমি জানি না।

অঞ্জনা বলেন, গাজী মাজহারুল আনোয়ার ভাই পরিচালিত প্রথম চলচ্চিত্র বাম্পারহিট ‘নান্টু ঘটক’ চলচ্চিত্রে তিনি আমাকে প্রধান নায়িকা হিসেবে সিলেক্ট করেন। ছবিটি সেসময় অনেক ব্যবসাসফল হয়। এর আগে গাজী ভাইয়ের প্রযোজনায় নির্মিত আরও দুটি বিখ্যাত চলচ্চিত্র ‘জিঞ্জির’ ও ‘আনারকলি’তে তিনি আমাকে নায়িকা হিসেবে সিলেক্ট করেন।

‘এরপর গাজী ভাই পরিচালিত আরেকটি বিখ্যাত চলচ্চিত্র বাম্পারহিট ‘বিচারপতি’তেও তিনি আমাকে নায়িকা হিসেবে কাস্ট করেন। এ মানুষটির প্রযোজনায় নির্মিত চারটি চলচ্চিত্রে তিনি আমাকে নিয়েছিলেন।’

তিনি আরও বলেন, পারিবারিকভাবে আমাদের সবসময় একটা সুসম্পর্ক ছিল। আমার বাংলা চলচ্চিত্রে পদার্পণের সে সূচনালগ্ন থেকে গাজী ভাইয়ের অনেক স্নেহ পেয়েছি। তিনি ছিলেন বাংলার অহংকার।

‘বাংলা চলচ্চিত্র ও সংস্কৃতিতে গাজী মাজহারুল আনোয়ার একটি অমর নাম। তিনি ছিলেন সংস্কৃতির একটি ইনস্টিটিউট। প্রায় ২০ হাজার গান লিখেছেন। বাংলাদেশের আর কোনো গীতিকবি এত গান লিখতে পারিনি।’

নায়িকা আরও বলেন, পরিচালক, প্রযোজক হিসেবে তিনি ছিলেন অদ্বিতীয়। দেশ চিত্রকথা মানেই সাকসেসফুল চলচ্চিত্র। বিনম্র শ্রদ্ধাঞ্জলি হে গুণী। আপনি আপনার অমর কাজের মাধ্যমে বাঙ্গালির হৃদয়ে অনন্তকাল ধরে দীপ্তমান সূর্যের মতো বেঁচে থাকবেন।

 

সর্বশেষ - দেশজুড়ে

আপনার জন্য নির্বাচিত

তাইওয়ান ঘিরে চীনের মহড়া ‘শেষ হয়ে হইল না শেষ’

শেষটা ভালো হবে তো বাংলাদেশের!

ব্যানারে ছবি ব্যবহারে নিষেধাজ্ঞা বিএনপির ‘অযাচিত’ সিদ্ধান্ত মানছেন না তৃণমূলের নেতাকর্মীরা

বোম্বে হাইকোর্টের রায় প্রমাণ ছাড়া স্বামীকে মদ্যপ-চরিত্রহীন বলা নিষ্ঠুরতা

গ্রেফতার এড়াতে ছদ্মবেশে, ১০ বছর পর ধরা যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসাম

স্ত্রীর পরকীয়ার বলি হলেন প্রবাসী স্বামী

রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছি, আমাদের মানবতাবিরোধী বলে কী করে: প্রধানমন্ত্রী

বিস্ফোরণে দগ্ধ, হাসপাতালে সন্তান প্রসব, মা-ছেলে আইসিইউতে

মুক্তিযোদ্ধা সনদ জাল, কনস্টেবলের ১৭ বছর কারাদণ্ড

শেষ ফাগুনে ঘন কুয়াশা ও শীতে কাতর পাবনাবাসী