রবিবার , ৪ সেপ্টেম্বর ২০২২ | ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

বাইডেনকে ‘রাষ্ট্রের শত্রু’ বললেন ট্রাম্প

প্রতিবেদক
নিউজ ডেস্ক
সেপ্টেম্বর ৪, ২০২২ ৬:১৫ পূর্বাহ্ণ

মার্কিন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, বর্তমান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে ‘রাষ্ট্রের শত্রু’ হিসেবে অভিহিত করেছেন। শনিবার ( ৩ সেপ্টেম্বর) যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়ায় এমন মন্তব্য করেন তিনি। ফ্লোরিডার রিসোর্টে এফবিআইয়ের অভিযানের পর ডোনাল্ড ট্রাম্প প্রথম সমাবেশ করেন পেনসিলভানিয়ায়।

উইলকস-বারে হাজার হাজার সমর্থকের সঙ্গে কথা বলার সময়, সাবেক প্রেসিডেন্ট ট্রাম্প বাইডেনকে তার বিরুদ্ধে এফবিআইকে হাতিয়ার হিসেবে ব্যবহার করার অভিযোগ করেন।

ট্রাম্প দাবি করেন, ‘আমেরিকার ইতিহাসে যেকোনো প্রশাসনের দ্বারা ক্ষমতার সবচেয়ে মর্মান্তিক অপব্যবহারের একটি অভিযান এটি’।

দুই রিপাবলিকান প্রার্থীর পক্ষে প্রচারের জন্য সেখানে যান তিনি। ডা. মেহমেত ওজ মার্কিন সিনেটের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন এবং রাজ্য সিনেটর ডগ মাস্ট্রিয়ানো পেনসিলভানিয়ার পরবর্তী গভর্নর হওয়ার দৌড়ে রয়েছেন।

৭৬ বছর বয়সী ট্রাম্প তার প্রায় দুই ঘন্টার বক্তৃতার প্রথম অংশে এফবিআইয়ের অনুসন্ধানের সমালোচনা করেন। তিনি বলেন, ২০২০ সালের নির্বাচনে কারচুপির যে অভিযোগ আনা হয়েছে তা মিথ্যা।

ট্রাম্প বলেন, মাগা আন্দোলনের মধ্য দিয়ে রিপাবলিকানরা যুক্তরাষ্ট্রের গণতন্ত্রকে দুর্বল করার চেষ্টা করছেন না। তারা বরং গণতন্ত্রকে বাঁচানোর চেষ্টা করছেন।

স্থানীয় সময় বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) পেনসিলভানিয়ায় ভাষণ দেওয়ার সময় মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেন, সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ‘মেক আমেরিকা গ্রেট এগেইন (মাগা) এজেন্ডার সমর্থকরা গণতন্ত্রের জন্য হুমকি। তার এমন মন্তব্যের পর ট্রাম্পের এ প্রতিক্রিয়া এলো।

সূত্র: বিবিসি

 

সর্বশেষ - দেশজুড়ে

আপনার জন্য নির্বাচিত