সোমবার , ৫ সেপ্টেম্বর ২০২২ | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

একসঙ্গে কাজ করবে বিজিএমইএ-আইআইসিসিআই-সওটেক্স

প্রতিবেদক
নিউজ ডেস্ক
সেপ্টেম্বর ৫, ২০২২ ৬:১২ পূর্বাহ্ণ

একসঙ্গে কাজ করবে বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ), ইন্ডিয়ান ইম্পোটার্স চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (আইআইসিসিআই) এবং সওটেক্স বাংলাদেশের টেক্সটাইল সোর্সিং। বাংলাদেশি পোশাক রপ্তানিকারক এবং ভারতীয় টেক্সটাইল সরবরাহকারীদের মধ্যে এ বিষয়ে একটি সমঝোতা স্মারক সই হয়েছে।

ভারত ও বাংলাদেশের প্রধানমন্ত্রীদের আসন্ন দ্বিপাক্ষিক বৈঠকের প্রাক্কালে রোববার (৪ সেপ্টেম্বর) ঢাকায় বিজিএমইএ কার্যালয়ে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সই করেন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান, আইআইসিসিআই’র সহ-সভাপতি (তৈরি পোশাক) জান্নাতুল ফেরদৌস নিপা এবং সওটেক্স নেটওয়ার্ক প্রাইভেট লিমিটেডের সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সোনিল জৈন।

সমঝোতা স্মারক সই অনুষ্ঠানে বিজিএমইএ স্ট্যান্ডিং কমিটি অন প্রেস, পাবলিকেশন অ্যান্ড পাবলিসিটি এর চেয়ারম্যান শোভন ইসলাম এবং বিজিএমইএ স্ট্যান্ডিং কমিটি অন ট্রেড ফেয়ারের চেয়ারম্যান মোহাম্মদ কামাল উদ্দিনও উপস্থিত ছিলেন।

সমঝোতা অনুসারে তারা বিশিষ্ট ভারতীয় টেক্সটাইল সরবরাহকারী এবং পরিষেবা প্রদানকারীদের তাদের ডিজাইন সংগ্রহ উপস্থাপন এবং বাংলাদেশি পোশাক ও টেক্সটাইল কোম্পানিগুলোর সাথে যুক্ত হওয়ার আমন্ত্রণ জানিয়ে ইভেন্টের মাধ্যমে বিটুবি মিটের আয়োজন করবেন।

বিটুবি মিটের প্রথম এক্সপো ঢাকার হোটেল র‌্যাডিসন ব্লু’তে আয়োজনের পরিকল্পনা করা হয়েছে, যেখানে ৩০ জন বিশিষ্ট টেক্সটাইল সরবরাহকারী দীর্ঘমেয়াদি সোর্সিং, উদ্ভাবন এবং প্রযুক্তি বিনিময় করার জন্য শীর্ষ ব্যবসায়ী (তাদের সিইও সহকারে) ও সোর্সিং প্রধানদের সঙ্গে যোগাযোগ করতে সওটেক্সের সঙ্গে যুক্ত হবেন।

ভবিষ্যতে নিয়মিতভাবে যৌথ সহযোগিতার অধীনে এ ধরনের আরও বৈঠকের পরিকল্পনা করা হবে।

     

    সর্বশেষ - আইন-আদালত