বুধবার , ৭ সেপ্টেম্বর ২০২২ | ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

বিডিএনএ’র নতুন সভাপতি মোস্তাফিজুর সম্পাদক আজাদ

প্রতিবেদক
নিউজ ডেস্ক
সেপ্টেম্বর ৭, ২০২২ ৩:৪১ অপরাহ্ণ

বাংলাদেশ ডিপ্লোমা নার্সেস অ্যাসোসিয়েশনের (বিডিএনএ) কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন মো. মোস্তাফিজুর রহমান ও সাধারণ সম্পাদক হয়েছেন এস এম আজাদ।

সম্প্রতি শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে বাংলাদেশ ডিপ্লোমা নার্সেস অ্যাসোসিয়েশনের (বিডিএনএ) এক সভায় এ ঘোষণা করা হয়। উপস্থিতি সব নেতাদের সরাসরি কন্ঠ ভোটের মাধ্যমে বিডিএনএ নতুন কার্যনির্বাহী পরিষদ গঠন করা হয়।

এতে সভাপতি মো. মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক এস এম আজাদ, সাংগঠনিক সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান লিটন, কোষাধ্যক্ষ মো. আওলাদ হোসেন, দপ্তর সম্পাদক নিয়াজ মাখদুম, প্রচার ও প্রকাশনা সম্পাদক বেল্লাল হোসেন সুজনসহ ১০১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদ এবং সাবিনা শারমিনকে প্রধান উপদেষ্টা করে ১৫ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদ গঠন করা হয়।

এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি সাবিনা শারমিন। পরিচালনা করেন নার্স নেতা মো. নাজমুল হোসেন মিলন শিকদার ও মো. মাঈন উদ্দিন। স্বাগত বক্তব্য দেন সাংগঠনিক সম্পাদক বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশনের সাবেক মহাসচিব ও স্বাধীনতা নার্সেস পরিষদের (স্বানাপ) সহ সভাপতি এস এম আজাদ।

বক্তব্য দেন নার্স নেতা হাসনা বেগম, মো. আনিছুর রহমান, জরিনা খাতুন, মো. লুৎফর রহমান, মোস্তাফিজুর রহমান লিটন, হামিদা খাতুন, মো. মিজানুর রহমান, ইসরাত জাহান, মো. আমিমুল ইসলাম, ফারুক হোসাইন, আহসান হাবিব, ফয়সাল আহম্মেদ, নিয়াজ মাখদুম, মোহাম্মদ আসাদুজ্জামান জুয়েল, সংগঠনের মহাসচিব এবং স্বাধীনতা নার্সেস পরিষদের সভাপতি মোস্তাফিজুর রহমান প্রমুখ। আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরীর বিভিন্ন স্বাস্থ্যপ্রতিষ্ঠান ও নার্সিং শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিনিধিত্বকারী নার্স নেতারা।

সভায় বক্তারা জানান, ডিপ্লোমা নার্সসহ যারা উচ্চশিক্ষা গ্রহণ করেছেন তাদের বিভিন্নভাবে তুচ্ছ-তাচ্ছিল্য ও অবমাননা করা হয়। এসময় নার্সিং সেক্টরে বিশৃঙ্খলা ও নৈরাজ্য সৃষ্টির অপচেষ্টার তীব্র প্রতিবাদ করেন বক্তারা। এ দুষ্টু চক্রের এসব কর্মকাণ্ড ও সামাজিক যোগাযোগ মাধ্যমে উচ্চশিক্ষিত সব ডিপ্লোমা নার্সদের বিরুদ্ধে অপপ্রচার বন্ধের লক্ষ্যে সাংগঠনিক, প্রশাসনিক ও আইনগত পদক্ষেপ নেওয়ার জন্য বিডিএনএ পুনর্গঠনের দাবি জানানো হয়।

নব নির্বাচিত মহাসচিব এস এম আজাদ সর্বস্তরের ডিপ্লোমা নার্সদের নিজেদের পেশাগত, সামাজিক এবং শিক্ষাগত স্বার্থ সুরক্ষার লক্ষ্যে বিডিএনএকে শক্তিশালী করার সর্বাত্মক সহযোগিতা করতে অনুরোধ করেন।

 

সর্বশেষ - দেশজুড়ে