বৃহস্পতিবার , ৮ সেপ্টেম্বর ২০২২ | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

সাইমন-বুবলীর জন্য গাইবেন সোহেল রাজ-এস আই শহীদ

প্রতিবেদক
নিউজ ডেস্ক
সেপ্টেম্বর ৮, ২০২২ ৬:৫৮ পূর্বাহ্ণ

বাংলাদেশ সরকারের অনুদানে চলতি বছর দুটি সিনেমা প্রযোজনা করবে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি)। একটির নাম ‘চাদর’। এটি নির্মাণ করবেন পরিচালক জাকির হোসেন রাজু।

বুধবার (৭ সেপ্টেম্বর) এফডিসিতে আনুষ্ঠানিকভাবে তারা দুজন ‘চাদর’ সিনেমার জন্য চুক্তিবদ্ধ হয়েছেন।

গল্পের প্রয়োজনে এ ছবিতে থাকছে বেশ কয়েকটি গান। এ গানগুলো লিখবেন পরিচালক রাজু নিজেই। আর এগুলোতে সুর ও সংগীতের দায়িত্ব পেলেন দুই তরুণ সংগীত পরিচালক সোহেল রাজ ও এস আই শহীদ।

জাকির হোসেন রাজু বলেন, সিনেমাটিতে জুটি বেঁধে অভিনয় করবেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী সাইমন সাদিক ও দর্শকপ্রিয় নায়িকা শবনম বুবলী।

‘আমি সবসময়ই নতুন কিছু ভাবতে চেষ্টা করি। নতুনদের সঙ্গে কাজ করার চেষ্টা করি। সেই জায়গা থেকেই সোহেল ও শহীদকে ‘চাদর’ সিনেমায় যুক্ত করা।’

তিনি বলেন, তারা দুজনই মেধাবী ও ভালো কিছু করার ক্ষুধা নিয়ে ঘুরে বেড়ানো তরুণ। আমার বিশ্বাস যেমনটা চাই তেমনই হৃদয় স্পর্শ করা সুর ও গান তারা এ ছবিতে উপহার দেবেন।

‘আমি সিনেমায় গানের বিষয়ে খুবই সিরিয়াস। আমার প্রায় সব সিনেমার গানগুলো আলাদা যত্ন নিয়ে করা, সবাই ভালোভাবে নিয়েছে। আশা করি ‘চাদর’ সিনেমার গানগুলোও দর্শক-শ্রোতাদের ভালো লাগবে।’

jagonews24

এ ছবিতে কাজ করা প্রসঙ্গে সোহেল রাজ বলেন, জাকির হোসেন রাজু গুণী একজন নির্মাতা। তার সিনেমা দেখে বড় হয়েছি। তার ছবির গানগুলো বরাবরই পছন্দের তালিকায় থাকে। বিভিন্ন সময় সেগুলো কাভার করেছি। এবার সৌভাগ্য হলো তার সিনেমায় গান করার।

‘এই আনন্দ আমি ভাষায় প্রকাশ করতে পারব না। তিনি এবং ছবির প্রযোজক এফডিসি আমার ওপর আস্থা রাখায় আমি কৃতজ্ঞ৷ নিজের জানার পরিধি ও মেধার সর্বোচ্চ দিয়ে ভালো কিছু করার চেষ্টা করে যাচ্ছি এ সিনেমার গানের জন্য।’

এদিকে আরেক সংগীত পরিচালক এস আই শহীদ বলেন, আমি খুবই সৌভাগ্যবান জাকির হোসেন রাজু ভাইয়ের মতো নন্দিত একজন পরিচালকের সিনেমায় কাজের সুযোগ পেলাম। আমি বিএফডিসি কর্তৃপক্ষকে ধন্যবাদ দিতে চাই। কাল তাদের সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি হয়েছে।

‘এর মধ্যেই কাজ শুরু করেছি আমি। যেটা দেখলাম, পরিচালক রাজু গানের ব্যাপারে খুব যত্নশীল এবং অনেক কিছু জানেন। তার সঙ্গে গান তৈরির অভিজ্ঞতা আমার কাছে অনেক দামি হয়ে থাকবে সবসময়। আমরা আলোচনা করে ভালো কিছু গান তৈরির চেষ্টা করছি। গল্প ও চরিত্রের সঙ্গে মানিয়ে গানগুলো হবে। গানের জন্য ভালো কিছু কথা লিখেছেন জাকির হোসেন রাজু।’

জাকির হোসেন রাজু জানান, আগামী সপ্তাহেই গানের রেকর্ড হবে। আগামী দুই একদিনের মধ্যেই হবে শিল্পী বাছাই। আগামী ১০-১২ সেপ্টেম্বর ঢাকার বিভিন্ন জায়গায় ‘চাদর’ ছবির শুটিং শুরু হবে। এতে সাইমন-বুবলী ছাড়া আরও অভিনয় করবেন মনিরা মিঠু, রাশেদ মামুন অপুসহ অনেকেই।

 

সর্বশেষ - দেশজুড়ে