বৃহস্পতিবার , ৮ সেপ্টেম্বর ২০২২ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

সরাসরি স্যাটেলাইটের সঙ্গে সংযুক্ত আইফোন ১৪

প্রতিবেদক
নিউজ ডেস্ক
সেপ্টেম্বর ৮, ২০২২ ৬:৫৯ পূর্বাহ্ণ

আইফোনপ্রেমীদের প্রতীক্ষার অবসান ঘটিয়ে বুধবার (৭ সেপ্টেম্বর) লঞ্চ হলো আইফোন ১৪। এই সিরিজের ৪টি নতুন স্মার্টফোন এনেছে অ্যাপল। মার্কিন যুক্তরাষ্ট্রের কুপার্টিনোতে কোম্পানির সদর দপ্তরে ‘ফার আউট’ নামের অনুষ্ঠানের আয়োজন করা হয়।

দুর্দান্ত সব ফিচার নিয়ে এসেছে নতুন ৪টি আইফোন। এগুলো হলো- আইফোন ১৪, আইফোন ১৪ প্লাস, আইফোন ১৪ প্রো, আইফোন ১৪ প্রো ম্যাক্স। আইফোন ১৪ ও আইফোন ১৪ প্লাস ডিসপ্লের উপরে আগের মতো নচ ব্যবহার হলেও আইফোন ১৪ প্রো, আইফোন ১৪ প্রো ম্যাক্স মডেলের ডিসপ্লের উপরে পিল কাট-আউট দেখা গিয়েছে।

তবে সবচেয়ে বেশি আকর্ষণীয় খবর হচ্ছে নতুন ৪টি ফোনেই থাকছে স্যাটেলাইট কানেক্টিভিটি। বিপদের সময় ফোনে নেটওয়ার্ক না থাকলে কৃত্রিম উপগ্রহের সঙ্গে সংযুক্ত হয়ে মেসেজ পাঠাতে পারবে ফোনগুলো। এছাড়াও কোন কারণে গাড়ি দুর্ঘটনার কবলে পড়লে তা নিজে থেকেই বুঝে নিয়ে প্রয়োজনীয় মেসেজ নিজে থেকেই পাঠাতে পারবে এই সিরিজের ফোনগুলো।

আইফোন ১৪ এর দাম শুরু হচ্ছে ৭৯৯ মার্কিন ডলার থেকে। বাংলাদেশি মুদ্রায় যা ৭৫ হাজার ২৫৮ টাকা। আইফোন ১৪ প্লাসের দাম ৮৯৯ ডলার থেকে শুরু হয়েছে। বাংলাদেশি মুদ্রায় ৮৪ হাজার ৬৭৭ টাকা। এটি বিক্রি শুরু হবে ৭ অক্টোবর। আইফোন ১৪ প্রো-এর দাম শুরু হচ্ছে ৯৯৯ ডলার, বাংলাদেশি টাকায় ৯৪ হাজার টাকা। যেখানে আইফোন ১৪ প্রো ম্যাক্সে-এর দাম শুরু হচ্ছে ১০৯৯ ডলার। বাংলাদেশি মুদ্রায় যা পাবেন ১ লাখ ৩৫ হাজার টাকায়। ৯ সেপ্টেম্বর থেকে অর্ডার দেয়া যাবে এই ফোনের। ১৬ সেপ্টেম্বর শুরু হবে বিক্রি।

সূত্র: ৯টু৫ম্যাক

 

সর্বশেষ - দেশজুড়ে