শুক্রবার , ৯ সেপ্টেম্বর ২০২২ | ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

বাঁশখালীতে জসিম বাহিনীর প্রধানসহ তিন জলদস্যু গ্রেফতার

প্রতিবেদক
নিউজ ডেস্ক
সেপ্টেম্বর ৯, ২০২২ ৩:৫৮ অপরাহ্ণ

চট্টগ্রামের বাঁশখালীর নাপোরা এলাকা থেকে দুর্ধর্ষ জসিম বাহিনীর প্রধানসহ তিন জলদস্যুকে গ্রেফতার করেছে র‌্যাব। এসময় তাদের কাছ থেকে পাঁচটি ওয়ানশুটার গান ও তিন রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

শুক্রবার (৯ সেপ্টেম্বর) রাত ৮টায় গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায় র‌্যাব-৭।

গ্রেফতারকৃতরা হলেন- বাঁশখালীর সরল গ্রামের মো. জসিম (৩৫), আবদুল মাবুদ (৫২) ও জসিমের ভাই মো. ওসমান গনি (২৫)। চট্টগ্রামে জসিম একজন কুখ্যাত ডাকাত সর্দার বলে পরিচিত।

জব্দ করা আগ্নেয়াস্ত্র

র‌্যাব-৭ এর জ্যেষ্ঠ সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার জানান, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) দুপুরে ওই তিনজনকে গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে ডাকাতির প্রস্তুতি ও অস্ত্র আইনে দুটি মামলা দেওয়া হয়েছে। শনিবার (১০ সেপ্টেম্বর) সকালে তাদের বাঁশখালী থানায় হস্তান্তর করা হয়েছে।

তিনি বলেন, জসিমের বিরুদ্ধে ডাকাতিসহ বিভিন্ন অপরাধের ১০টি মামলা রয়েছে। অন্যদিকে আবদুল মাবুদের বিরুদ্ধে ১৪টি মামলা রয়েছে। মাবুদ ট্রিপল মার্ডার মামলারও আসামি। এলাকার সবাই তাকে ভুতা ডাকাত হিসেবেই চেনে।

র‌্যাবের এ কর্মকর্তা আরও জানান, গ্রেফতার হওয়া তিনজন দীর্ঘদিন ধরে অস্ত্রের ভয় দেখিয়ে এলাকায় প্রভাব বিস্তার করে আসছিলেন। তাদের অস্ত্রগুলো ব্যবহার করা হতো স্থানীয় মাদক ব্যবসায়ীদের নিরাপত্তা দেওয়ার কাজে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা এসব অভিযোগ স্বীকার করেছেন।

 

সর্বশেষ - দেশজুড়ে