শনিবার , ১০ সেপ্টেম্বর ২০২২ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষের জীবন অতিষ্ঠ: সালমা ইসলাম এমপি

প্রতিবেদক
নিউজ ডেস্ক
সেপ্টেম্বর ১০, ২০২২ ১১:৫৭ পূর্বাহ্ণ

জাতীয় পার্টির কো-চেয়ারম্যান সাবেক মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি বলেছেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে নিম্নআয়ের মানুষের জীবন অতিষ্ঠ হয়ে উঠছে। তারা যা আয় করছেন পুরোটাই খাদ্যদ্রব্য কিনতেই প্রায় শেষ হয়ে যাচ্ছে। ফলে স্বাস্থ্য, চিকিৎসা, শিক্ষা- এসবের জন্য ব্যয় করার মতো অর্থ তাদের হাতে এখন আর থাকছে না।

শনিবার দুপুরে ঢাকার নবাবগঞ্জের বর্ধনপাড়ায় দলীয় কার্যালয়ে জাতীয় পার্টির প্রতিনিধি সভায় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

সালমা ইসলাম বলেন, বিভিন্ন অজুহাতে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়িয়ে সাধারণ মানুষকে বিপাকে ফেলা হচ্ছে। একবার যে পণ্যের দাম বাড়ে, তা আর কমে না।

তিনি বলেন, জাতীয় নির্বাচন এগিয়ে আসছে, বাজারের ওপর সরকারের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করা অতি জরুরি। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আনতে না পারলে, নিম্নবিত্ত ও সাধারণ খেটেখাওয়া মানুষ দিশেহারা হয়ে পড়বেন।

এক্ষেত্রে বাজার মনিটরিং জোরদার করার মাধ্যমে জনগণের দুর্ভোগ কমানো সম্ভব হবে বলে মত দেন সাবেক এই প্রতিমন্ত্রী।

দলীয় নেতাকর্মীদের জাতীয় পার্টির শাসনামলের নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের একটি চিত্র তুলে ধরে সালমা ইসলাম এমপি বলেন, ওই সময় চাল, ডাল, তেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম জনগণের ক্রয়ক্ষমতার মধ্যে ছিল। উন্নয়ন, শান্তি ও সুখ ছিল। বাজারমূল্য নিয়ন্ত্রণে ছিল।

দলীয় নেতাকর্মীদের সুসংগঠিত হয়ে মিলেমিশে কাজ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, জাতীয় পার্টির উন্নয়ন কর্মকাণ্ডের তথ্যচিত্র  মানুষের মাঝে তুলে ধরতে হবে।

এদিন জাতীয় পার্টির প্রতিনিধি সম্মলেনে সাবুল হোসেনকে সভাপতি, জালাল উদ্দিনকে সহ-সভাপতি, আক্তার হোসেনকে সাধারণ সম্পাদক, আজিজুল হক, আলাউদ্দিন ও মকবুল হেসেনকে সাংগঠনিক সম্পাদক করে বক্সনগর ইউনিয়ন জাতীয় পার্টির কমিটি গঠন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন- জাতীয় পার্টির নেতা খন্দকার নুরুল আনোয়ার বেলাল, ঢাকা জেলা জাতীয় পার্টি যুগ্ম সাধারণ সম্পাদক জুয়েল আহমেদ, নবাবগঞ্জ উপজেলা জাতীয় পার্টির নেতা খলিলুর রহমান, এমএ মজিদ, মো. বোরহান, নারীনেত্রী রেশমী আজাদ প্রমুখ।

 

facebook sharing button

সর্বশেষ - দেশজুড়ে

আপনার জন্য নির্বাচিত