শনিবার , ১০ সেপ্টেম্বর ২০২২ | ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

রানির যত মজার কাণ্ড

প্রতিবেদক
নিউজ ডেস্ক
সেপ্টেম্বর ১০, ২০২২ ৭:৪৯ পূর্বাহ্ণ

পেডিংটন ভালুকের সঙ্গে চা–চক্র

গত জুনে রানির সিংহাসনে আরোহণের ৭০ বছর পূর্তিতে বাকিংহাম রাজপ্রাসাদে প্লাটিনাম জয়ন্তী উদ্‌যাপন করা হয়। ওই অনুষ্ঠানে রানিকে পেডিংটন ভালুকের সাজে সজ্জিত একজনের সঙ্গে চা খেতে দেখা যায়। উৎসব শুরু হওয়ার সময়ে পেডিংটন ভালুকের সাজে সজ্জিত ওই ব্যক্তি তার প্রিয় স্যান্ডউইচ খেতে রানিকে প্রস্তাব দেয়। পেডিংটন ভালুকটি বলে, জরুরি সময়ের জন্য তিনি সব সময় একটি স্যান্ডউইচ সঙ্গে রাখে। এই বলেই বিখ্যাত লাল টুপির নিচ থেকে স্যান্ডউইচটি বের করে দেয়। রানিও এর উত্তর দেন মজা করে। বলেন ‘এমনটা আমিও করি।’ এই বলেই তিনি তাঁর কালো হাতব্যাগ থেকে স্যান্ডউইচ বের করেন।

আরও পড়ুন

রাজকীয় ফ্যাশনে যেমন ছিলেন রানি

রানি দ্বিতীয় এলিজাবেথ

জেমস বন্ডের সঙ্গে সাক্ষাৎ

২০১২ সালে লন্ডন অলিম্পিক গেমসের উদ্বোধনী অনুষ্ঠানে নাটকীয়ভাবে প্রবেশ করেন রানি দ্বিতীয় এলিজাবেথ। এ নাটকীয়তায় তাঁকে সহায়তা করেন ব্রিটেনের তারকা জেমস বন্ড। পরিচালক ড্যানিয়েল বয়েলের নাটকের অংশ হিসেবে বাকিংহাম রাজপ্রাসাদে রানির সঙ্গে দেখা হয় জেমস বন্ডের। এরপর জেমস বন্ডের সঙ্গে রানি হেলিকপ্টারে চড়ে অলিম্পিক স্টেডিয়ামে চলে যান। তিনি সেখানে উল্লসিত জনতাকে স্বাগত জানান।

ইনভিকটাস গেমসের ভিডিওতে রানি

২০১৬ সালে রানি দ্বিতীয় এলিজাবেথের আরেকটি ভিডিও ভাইরাল হয়। ইনভিকটাস গেমসের প্রচারে তিনি তাঁর নাতি প্রিন্স হ্যারির সঙ্গে ওই প্রচারে অংশ নেন। ওই ভিডিওতে দেখা যায়, রানি তাঁর নাতি প্রিন্স হ্যারির সঙ্গে সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা ও সাবেক ফার্স্ট লেডি মিশেল ওবামার একটি ভিডিও বার্তা দেখছেন। ওই ভিডিও বার্তায় তাঁরা প্রিন্স হ্যারিকে খেলার চ্যালেঞ্জ ছুড়ে দেন। রানি বিস্মিত হয়ে ‘ও সত্যিই’ বলে এ চ্যালেঞ্জ নেন।

তরবারি দিয়ে কেক কাটা

বিভিন্ন অনুষ্ঠানে অনেক কেক কাটতে হয়েছে রানিকে। তবে একবার এক অনুষ্ঠানে তিনি কেক কেটেছেন তরবারি দিয়ে। ২০২১ সালে কর্নওয়াল কাউন্টিতে দাতব্য অনুষ্ঠানে তিনি এমন কাজ করেন। ওই অনুষ্ঠানে এক স্বেচ্ছাসেবী রানিকে কেক কাটার জন্য ছুরি থাকার কথা মনে করিয়ে দেন। তবে রানি তাতে নিরুৎসাহিত হয়ে বলেন, ‘আমি জানি ছুরি আছে।’ এ কথা বলেই তিনি তরবারি তুলে নেন। এরপর বলেন, ‘এতে নতুনত্ব আছে।’

অস্ট্রেলিয়ার হকি খেলোয়াড়দের সঙ্গে ছবি

২০১৪ সালে গ্লাসগোতে কমনওয়েলথ গেমসের একটি ছবিতে অস্ট্রেলীয় দুজন হকি খেলোয়াড়ের পেছনে হাসিমুখে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে রানিকে। পরে ওই ছবি দেখে দুই খেলোয়াড় অবাক হয়ে যান। কারণ, তাঁরা জানতেন না ছবিতে রানি আছেন। টুইটারে ছবিটি পোস্ট করে হকি খেলোয়াড় জায়েড টেলর বলেন, ‘আহ্ রানি আমাদের সেলফিতে!’ তাঁর সেই ছবি দ্রুতই ভাইরাল হয়।

টুইটারে ছবিটি পোস্ট করে হকি খেলোয়াড় জায়েড টেলর বলেন, ‘আহ্ রানি আমাদের সেলফিতে!’

টুইটারে ছবিটি পোস্ট করে হকি খেলোয়াড় জায়েড টেলর বলেন, ‘আহ্ রানি আমাদের সেলফিতে!’ 
ছবি: টুইটার

মৌমাছিতে বিপত্তি

২০০৩ সালে উইন্ডসর রাজপ্রাসাদে সেনা মহড়া চলাকালে একঝাঁক মৌমাছি আসে। মৌমাছির পাল্লায় পড়ে ওই মহড়ায় অংশ নেওয়া সেনারা নির্দিষ্ট অবস্থান থেকে সরে যান। রাজদম্পতি মজার ছলে দৃশ্যটি দেখেন। আলোকচিত্রী ক্রিস ইয়ং এ ছবি তোলেন। তিনি বিবিসিকে বলেন, সেটি খুবই মজার মুহূর্ত ছিল। রানি এ সময় ছোট্ট মেয়ের মতো হাসছিলেন।

সর্বশেষ - দেশজুড়ে