সোমবার , ১২ সেপ্টেম্বর ২০২২ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

সাংবাদিকদের জন্য বিএনপির মিডিয়া সেলের নতুন উদ্যোগ

প্রতিবেদক
নিউজ ডেস্ক
সেপ্টেম্বর ১২, ২০২২ ৬:১৩ পূর্বাহ্ণ

বিএনপির উদ্যোগে ‘বিএনপি বিট রিপোর্টার্স’ নামে একটি হোয়াটসঅ্যাপ গ্রুপ খোলা হয়েছে। এতে গ্রুপ অ্যাডমিন হিসেবে রয়েছেন মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন, সদস্য সচিব শহিদ উদ্দিন চৌধুরী এ্যানী, সদস্য আতিকুর রহমান রুমন ও শায়রুল কবির খান।

রোববার (১১ সেপ্টেম্বর) এই গ্রুপ খোলা হয়েছে। এর ফলে বিএনপি বিটের রিপোর্টারদের দলটির সংবাদ সংগ্রহ, প্রকাশ ও প্রচারে আরও সুবিধা হবে।

এ বিষয়ে সময় টেলিভিশনের সিনিয়র রিপোর্টার সৈয়দ আহমেদ সালেহীন বলেন, সংবাদ সংগ্রহ, প্রকাশ ও প্রচারের সুবিধার্থে সাংবাদিকদের জন্য এমন একটি গ্রুপের প্রয়োজন ছিল। যেখানে প্রত্যেকের জায়গা থেকে সহযোগিতা আশা করা যায়। সবাইকে যেমন এক ছাতার নিচে আনা হয়েছে, তেমনি আশা করবো বিএনপির নিউজ সংক্রান্ত যে কোনো তথ্য এখানে যথাসময়ে আসবে। এছাড়া যেকোনো প্রয়োজনে সাংবাদিকরা বিএনপির মিডিয়া সেলের সহযোগিতা তাৎক্ষণিক পাবে বলে আশা রাখি। নতুবা সুন্দর ও কার্যকর এই উদ্যোগ সফল হবে না।

বিএনপি বিটের সিনিয়র সাংবাদিক শাহাবুদ্দিন চৌধুরী বলেন, আশা করি গ্রুপটি তথ্যের আদান-প্রদান, পারস্পরিক সম্পর্ক এবং সৌহার্দ্য বৃদ্ধিতে কাজ করবে।

এছাড়া এই গ্রুপকে নিয়ে বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকরা শুভ কামনা জানিয়েছেন। তারা বলেছেন, এই সময়ে এমন একটি উদ্যোগ সাংবাদিকদের জন্য প্রয়োজন ছিল। সংবাদ সংগ্রহের জন্য যেকোনো প্লাটফর্মই সাংবাদিকদের জন্য তথ্যের উৎস যেহেতু, তাই এই গ্রুপ সবার জন্যই সুবিধা বয়ে আনবে।

অনেকেই জানান, তথ্য প্রদানের ক্ষেত্রে অনেক সময় বিএনপি ও তাদের মিডিয়া উইং শাখা থেকে তেমন সহযোগিতা পাওয়া যেত না বলে অভিযোগ রয়েছে অনেক সাংবাদিকের। তবে এবার এই উদ্যোগের কারণে তথ্য সরবরাহ ও সংগ্রহে উপকৃত হবে দুই পক্ষই।

বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন বলেন, বিভিন্ন গণমাধ্যমে বিএনপি বিট কাভার করেন এমন সাংবাদিক বন্ধুদের জন্যই এই গ্রুপ গঠন করা হলো। এ সময় সবার সহযোগিতা কামনা করেন তিনি।

 

সর্বশেষ - দেশজুড়ে