বৃহস্পতিবার , ১৫ সেপ্টেম্বর ২০২২ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

রাজশাহী বিশ্ববিদ্যালয় শার্টের কলার ধরে শিক্ষককে হেনস্তা, ছাত্রলীগ নেতা সৌমিক বহিষ্কার

প্রতিবেদক
নিউজ ডেস্ক
সেপ্টেম্বর ১৫, ২০২২ ৩:৩৮ অপরাহ্ণ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আন্তঃবিভাগ ফুটবল খেলাকে কেন্দ্র করে শার্টের কলার ধরে এক শিক্ষককে হেনস্তা করার অভিযোগে আইবিএ শাখা ছাত্রলীগের সভাপতি আবু সিনহা সৌমিককে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের উপ-রেজিস্টার এ এইচ এম আসলাম হোসেন সই করা এক বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্সেস বিভাগের অধ্যাপক ড. মোইজুর রহমানকে শারীরিকভাবে লাঞ্ছিত করায় ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের (আইবিএ) মাস্টার্সের শিক্ষার্থী আবু সিনহা সৌমিককে সাময়িকভাবে বহিষ্কার করা হলো। পরবর্তী সময়ে পূর্ণাঙ্গ তদন্ত সাপেক্ষে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এদিকে শিক্ষকের শার্টের কলার ধরে টানাহেঁচড়ার ঘটনায় সাতদিনের জন্য ক্লাস-পরীক্ষা বর্জন করেছেন ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্সেস বিভাগের শিক্ষার্থীরা। অভিযুক্তদের বহিষ্কার না করা পর্যন্ত আন্দোলন চলবে বলে জানিয়েছেন তারা। আজ পঞ্চমদিনের মতো বিক্ষোভ মিছিল করেন শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. আসাবুল হক জাগো নিউজকে বলেন, ‘আমাদের তদন্ত চলমান। বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সিদ্ধান্ত বলে রেজিস্ট্রার দপ্তর থেকে একটা ফাইল ওপেন করা হয়েছে। সেই ফাইল অনুযায়ী তাকে (অভিযুক্ত সৌমিক) বিশ্ববিদ্যালয় থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।’

উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. সুলতান-উল-ইসলাম জাগো নিউজকে বলেন, ‘সার্বিক প্রেক্ষাপট চিন্তাভাবনা করে ওই শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ে যে ঘটনাগুলো ঘটছে আমরা সেগুলো প্রত্যাশা করি না। বিশ্ববিদ্যালয়ে একটি সুন্দর, শান্ত, শিক্ষা ও গবেষণার পরিবেশ গড়ে উঠুক এটা সবার কাছে প্রত্যাশা।’

রোববার (১১ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের হবিবুর রহমান হল মাঠে ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট (আইবিএ) ও ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্সেস বিভাগের আন্তঃবিভাগ ফুটবল খেলায় এ ঘটনা ঘটে। এ সময় সংঘর্ষে শিক্ষকসহ উভয়পক্ষের অনেকেই আহত হন।

 

 

 

 

সর্বশেষ - দেশজুড়ে