শুক্রবার , ১৬ সেপ্টেম্বর ২০২২ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

‘বাবর-রিজওয়ানরা পাকিস্তানকে চ্যাম্পিয়ন করতে পারবে না’

প্রতিবেদক
নিউজ ডেস্ক
সেপ্টেম্বর ১৬, ২০২২ ৬:৩৩ পূর্বাহ্ণ

আইসিসি ব্যাটিং র‍্যাংকিংয়ে টি-টোয়েন্টি ফরম্যাটে সেরা তিনে রয়েছেন পাকিস্তানের দুই ওপেনার মোহাম্মদ রিজওয়ান ও বাবর আজম। এ দুজন ব্যক্তিগত সাফল্যে ভাস্বর হলেও, দলকে কোনো শিরোপা জেতাতে পারবেন না বলে মনে করেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার আকিব জাভেদ।

বাবর ও রিজওয়ানের ব্যাটিংয়ের যে ধরন তা দলকে বিপদে ফেলে বলে মন্তব্য করেছেন আকিব। এক্ষেত্রে সদ্য সমাপ্ত এশিয়া কাপ ফাইনালের উদাহরণ টেনেছেন এ সাবেক পেসার। তাই তাদের কাছ থেকে অন্যরকম ব্যাটিংয়ের আশা জানিয়ে সংবাদমাধ্যমে কথা বলেছেন আকিব।

তার ভাষ্য, ‘এ দুজন ওপেনার আপনাকে কোনো টুর্নামেন্ট জেতাতে পারবে না। বাবর-রিজওয়ান বিশ্বের এক ও দুই নম্বর খেলোয়াড়। তবে তাদের বুঝতে হবে কী করতে হবে। রিজওয়ান ১৫ ওভার ব্যাটিং করলো। যখন ব্যাটিংয়ে যায় ওভারপ্রতি ৮ রান প্রয়োজন ছিল। কিন্তু আউট হওয়ার সময় সেটি উঠে গেলো ১৭তে।’

এসময় নির্বাচক কমিটির ওপরেও নিজের চাপা ক্ষোভ উগরে দিয়েছেন আকিব। তার মতে, বেশ কয়েকজন খেলোয়াড়কে জোর করে বাদ দেওয়া হয়েছে এবং কয়েকজনকে বিনা কারণে বারবার সুযোগ দেওয়া হচ্ছে। কোনো বিকল্প তৈরি না করেই শোয়েব মালিককে দেওয়ার সিদ্ধান্তেরও সমালোচনা করেন তিনি।

আকিব বলেছেন, ‘ইফতিখার পাঁচ বছরে ঘুরে ঘুরে চারবার দলে ফিরেছে। আসিফ আলি ও খুশদিল শাহর বেলায় একই ঘটনা। জাতীয় দলের নিচে পাইপলাইনের দিকে নজর না দিলে, বিকল্প খেলোয়াড় কে হতে পারে তা না ভাবলে এমনটা হতেই পারে। আমি জানি না, এই অবস্থা থেকে কীভাবে বের হওয়া যাবে।’

সর্বশেষ - দেশজুড়ে