শনিবার , ১৭ সেপ্টেম্বর ২০২২ | ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

আ’লীগ প্রার্থীর পক্ষে মোনাজাত চট্টগ্রাম ডিসির বিরুদ্ধে ব্যবস্থা নিতে লিগ্যাল নোটিশ

প্রতিবেদক
নিউজ ডেস্ক
সেপ্টেম্বর ১৭, ২০২২ ১:০৫ অপরাহ্ণ

চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীর জয় কামনা করে দলীয় নেতাদের সঙ্গে মোনাজাতে অংশ নেওয়ার ঘটনায় রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের বিরুদ্ধে ব্যবস্থা আইনগত গ্রহণে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

শনিবার (১৭ সেপ্টেম্বর) সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট মুহাম্মদ মাহবুবুর রহমান এই লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন।

লিগ্যাল নোটিশে প্রধান নির্বাচন কমিনার (সিইসি), সংস্থাপন মন্ত্রণালয়ের সচিব, নির্বাচন কমিনের সচিব, চট্টগ্রামের বিভাগীয় কমিশনার এবং রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানকে বিবাদী করা হয়েছে।

লিগ্যাল নোটিশে আগামী ২৪ ঘণ্টার মধ্যে জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করতে বলা হয়েছে, অন্যথায় এর আইনি প্রতিকার চাওয়া হবে।

সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার একেএম এহসানুর রহমান লিগ্যাল নোটিশ পাঠানোর বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন ।

নোটিশে বলা হয়েছে, জেলা পরিষদ নির্বাচন বিধিমালা ২০১৬ এর ৭৯ ও ৮০ সুস্পষ্ট লঙ্ঘন হওয়ার পরও আপনারা (সিইসি, সংস্থাপন মন্ত্রণালয়ের সচিব, নির্বাচন কমিশনের সচিব, চট্টগ্রামের বিভাগীয় কমিশনার) তার বিষয়ে কোনো পদক্ষেপ গ্রহণ করেননি। তাই লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। আগামী ১৭ অক্টোবর চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সকালে এটিএম পেয়ারুল ইসলাম শ’খানেক নেতাকর্মী নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে মনোনয়নপত্র জমা দেন। এ সময় জেলা পরিষদের বর্তমান প্রশাসক উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম, দক্ষিণ জেলার সভাপতি সাংসদ মোছলেম উদ্দিন ও সাধারণ সম্পাদক মফিজুর রহমান এবং নগরের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনসহ জ্যেষ্ঠ নেতারা উপস্থিত ছিলেন।

মনোনয়নপত্র জমা দেওয়ার পর নগর আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য শফর আলী প্রার্থী এটিএম পেয়ারুল ইসলামের বিজয় কামনা করে মোনাজাত পরিচালনা করেন। এতে আওয়ামী লীগের নেতাদের সঙ্গে রিটার্নিং অফিসারকেও হাত তুলে অংশ নিতে দেখা গেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়েপড়া ভিডিও ও ছবিতে।

এরপর জেলা প্রশাসক বাম পাশে প্রার্থী এটিএম পেয়ারুল ইসলাম এবং ডানপাশে সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমেদকে বসিয়ে বক্তব্য শুরু করেন। তিনি বলেন, ‘জেলা পরিষদের চেয়ারম্যান পদে এটিএম পেয়ারুল ইসলামের মনোনয়নপত্র গ্রহণ করলাম। আজ যেন একটি সুযোগ পেয়েছি, এখানে আওয়ামী লীগের চট্টগ্রাম জেলা ও মহানগরের সকল পর্যায়ের নেতারা উপস্থিত আছেন, কিছু কথা বলি। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ তনয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যেভাবে এগিয়ে যাচ্ছে, সেটা নস্যাৎ করতে দেশি-বিদেশি, আন্তর্জাতিকভাবে ষড়যন্ত্র চলছে।’

‘আপনারা জানেন, আড়াই বছরের মতো আমরা করোনায় পার করেছি, লকডাউন গেছে। এরপর রাশিয়া-ইউক্রেনের যুদ্ধের কারণে সমস্ত বিশ্বে অর্থনৈতিক অস্থিরতা বিরাজ করছে। ইউরোপ-আমেরিকা পর্যন্ত ক্ষতিগ্রস্ত হয়েছে। কিন্তু আমাদের রপ্তানি তেমনভাবে ক্ষতিগ্রস্ত হয়নি। আমাদের দেশের অর্থনীতিও এখনো সেভাবে ক্ষতিগ্রস্ত হয়নি। এরপরও যারা সবসময় ইস্যু খোঁজে, তারা ইস্যু খুঁজবেই।’

বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান আগামী জাতীয় সংসদ নির্বাচনে আবার যেন আওয়ামী লীগ বিজয়ী হয়, সেজন্য বিএনপি-জামায়াতেরও দোয়া কামনা করেছেন।

সর্বশেষ - দেশজুড়ে