শনিবার , ১৭ সেপ্টেম্বর ২০২২ | ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

নওগাঁয় ডেঙ্গুতে একজনের মৃত্যু

প্রতিবেদক
নিউজ ডেস্ক
সেপ্টেম্বর ১৭, ২০২২ ৩:০৬ অপরাহ্ণ

নওগাঁর পত্নীতলা উপজেলায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ফারহান সাদিক জয় (২৬) নামে এক তরুণের মৃত্যু হয়েছে। শুক্রবার দিবাগত রাতে নওগাঁ শহরের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মারা যাওয়া তরুণ ফারহান সাদিক পত্নীতলা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান খাদিজাতুল কোবরা ও নজিপুর সরকারি মডেল উচ্চবিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোত্তালেব হোসেনের ছেলে। ফারহান খাতিজাতুল ও মোত্তালেব দম্পতির একমাত্র সন্তান।

পরিবারিক সূত্রে জানা যায়, ফারহান লেখাপড়া শেষ করে সম্প্রতি ঢাকাতে একটি প্রাইভেট কোম্পানিতে চাকরি ঢুকেছেন। দুই সপ্তাহ আগে তার মা ঢাকাতে ছেলের বাসায় বেড়াতে যান। ফারহান মাকে নিয়ে গত রবিবার পদ্মাসেতু দেখে গ্রামের বাড়ি নজিপুরে আসেন। ওইদিন রাতেই ফারহানের গায়ে জ্বর আসে। এরপর থেকে বাড়িতে থেকেই ফারহান চিকিৎসা নিচ্ছিলেন। শারিরীক অবস্থার অবনতি হলে গত বৃহস্পতিবার পত্নীতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। পরে সেখানে পরীক্ষা করে তার শরীরে ডেঙ্গু ভাইরাস ধরা পড়ে। শুক্রবার সন্ধ্যায় তাঁকে নওগাঁ শহরে প্রাইম ল্যাব ক্লিনিকে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ওইদিন রাত ১১টার দিকে তার মৃত্যু হয়।

নওগাঁর সিভিল সার্জন আবু হেনা মো. রায়হানুজ্জামান বলেন, ডেঙ্গু জ্বরের লক্ষণ নিয়ে গত বৃহস্পতিবার পত্মীতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছিলেন। সেখানে পরীক্ষা করে তার শরীরে ডেঙ্গু ভাইরাস ধরা পড়ে। তার ডেঙ্গু হেমোরজিক ফিভার ছিল। তার শরীরে রক্তের প্লাটিলেট ২৭ হাজারে নেমে এসেছিল। যেখানে স্বাভাবিক প্লাটিলেট থাকার কথা দেড় লাখ। সেখানকার চিকিৎসক তৎক্ষণাৎ রোগীটিকে রাজশাহী অথবা ঢাকা নেওয়ার জন্য পরামর্শ দিয়েছিলেন। কিন্তু শুক্রবার রোগীটিকে নওগাঁর প্রাইম ল্যাব ক্লিনিকে ভর্তি করায় স্বজনেরা। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাতে তার মৃত্যু হয়। সম্ভবত প্লাটিলেট কমে মস্তিষ্কের রক্তক্ষরণে রোগীটির মৃত্যু হয়ে থাকতে পারে।

 

সর্বশেষ - দেশজুড়ে