মঙ্গলবার , ২০ সেপ্টেম্বর ২০২২ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

শার্শা সীমান্ত থেকে ১৫ পিস স্বর্ণবারসহ পাচারকারী আটক

প্রতিবেদক
নিউজ ডেস্ক
সেপ্টেম্বর ২০, ২০২২ ৭:৫৬ পূর্বাহ্ণ

যশোরের শার্শার গোগা সীমান্ত থেকে ১৫ পিস স্বর্ণবারসহ জালাল উদ্দিন (৩৫) নামে এক পাচারকারীকে আটক করেছে বিজিবি। আটককৃত জালাল বেনাপোল পোর্ট থানার পুটখালী গ্রামের আলী কদমের ছেলে।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে গোগা বাজারের উত্তর পাশে একটি ইট ভাটার কাছে পাকা রাস্তার উপর থেকে স্বর্ণের বারসহ পাচারকারীকে আটক করা হয়। এ সময় পাচারকারীর ব্যবহৃত মোটরসাইকেল জব্দ করা হয়েছে। মোটরসাইকেলের মধ্যেই কৌশলে লুকানো ছিল স্বর্ণবারগুলো।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল তানভীর রহমান পিএসসি জানান, বিএসবি’র (গোয়েন্দা) তথ্যে গোপন সূত্রে খবর পেয়ে বিজিবির হেডকোয়ার্টারের একটি স্পেশাল দল গোগা বাজারের উত্তর দিকে গোগা-বেনাপোল সড়কের একটি ইট ভাটার কাছ থেকে জালাল উদ্দিন নামে এক স্বর্ণ পাচারকারীকে আটক করা হয়। পরে জালাল এবং মোটরসাইকেলটি ক্যাম্পে নিয়ে যাওয়া হয়। এ সময় পাচারকারীর স্বীকার উক্তিতে মোটরসাইকেলের মধ্যে কৌশলে লুকানো ১৫ পিস স্বর্ণবার উদ্ধার করা হয়, যার ওজন এক কেজি ৬৫২ গ্রাম ও বাজার মূল্য ১ কোটি ২৫ লাখ ২৮ হাজার টাকা।

তিনি আরও জানান, স্বর্ণ পাচার রোধকল্পে সীমান্ত এলাকায় টহল কার্যক্রম জোরদার করা হয়েছে এবং এ ধরনের কার্যক্রম আরও বৃদ্ধি করা হবে। স্বর্ণ চোরাচালান শূন্যের কোঠায় নামিয়ে আনতে সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত থাকবে।

 

সর্বশেষ - দেশজুড়ে