বৃহস্পতিবার , ২৯ সেপ্টেম্বর ২০২২ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

তত্ত্বাবধায়ক সরকারের ভূত মাথা থেকে নামান, ফখরুলকে কাদের

প্রতিবেদক
নিউজ ডেস্ক
সেপ্টেম্বর ২৯, ২০২২ ১২:১৮ অপরাহ্ণ

তত্ত্বাবধায়ক সরকারের চিন্তা মাথা থেকে নামিয়ে ফেলতে বিএনপির প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, মির্জা ফখরুল সাহেব তত্ত্বাবধায়ক সরকারের ভূত মাথা থেকে নামান। সোজা কথা সোজা পথে আসুন, নির্বাচনে আসুন। পৃথিবীর অন্যান্য গণতান্ত্রিক দেশের মতো বাংলাদেশেও নির্বাচন হবে।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ।

অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, (নির্বাচনের সময়) সরকার রুটিন দায়িত্ব পালন করবে। মূল দায়িত্ব নির্বাচন কমিশন করবে। সরকারের আইনপ্রয়োগকারী সংস্থাও নির্বাচন কমিশনের অধীনে থাকবে। সরকার না থাকলে কারা চালাবে দেশ?

বিএনপির উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, তারা বিভাগীয় সমাবেশ করবে, আবার ডিসেম্বরে অবরোধ। এক সাংবাদিক প্রশ্ন করেন, আগের অবরোধ তোলেনি, এখন আবার অবরোধ? আমি বললাম আগের অবরোধ প্রত্যাহার না করে নতুন করে আবার অবরোধ কেন- এটা মির্জা ফখরুলকে প্রশ্ন করেন। তারা কেন এটা করবেন। কেন এটা করতে যাচ্ছেন?

jagonews24

বিএনপির আন্দোলনের কর্মসূচি প্রসঙ্গে তিনি বলেন, কত গণআন্দোলন করলেন। এখন বলছেন গণআন্দোলন করবেন। ১৩ বছর চলে গেলো দেখতে দেখতে, আন্দোলন হবে কোন বছর?

ওবায়দুল কাদের আরও বলেন, বিএনপির আন্দোলনের হাঁকডাকে আওয়ামী লীগ ভীত, সেই রকম উদ্ভট চিন্তা কেউ করে না। আসেন মাঠে আসেন। লাঠি নিয়ে এলে খবর আছে। জাতীয় পতাকার সঙ্গে লাঠি, এটা আমরা মেনে নিতে পারবো না। বাংলাদেশের জাতীয় পতাকার অবমাননা আমরা মেনে নেবো না। আওয়ামী লীগ সতর্ক অবস্থায় আছে, সক্রিয় আছে। সতর্ক অবস্থায় সংযমী হয়ে আমরা থাকবো। আন্দোলনের ভয় আওয়ামী লীগকে দেখাবেন না।

আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আপনাদের কাছে অনুরোধ রইলো, এত অর্জন-উন্নয়ন শেখ হাসিনার, দু-চারজনের অপকর্মের জন্য যেন ম্লান না হয়। পরিষ্কার বলে দিতে চাই, আওয়ামী লীগের সহযোগী সংগঠনের পরিচয়ে যারাই অপকর্ম করবে, কাউকে ছাড় দেওয়া হবে না। কোনো অপরাধীকে আওয়ামী লীগ ছাড় দেবে না। অপকর্মকারীদের জন্য সাফল্য ম্লান হতে পারে না।

স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি মেজবাউল হক সাচ্চু অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এতে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংস্কৃতিক ব্যক্তিত্ব লাকী ইনাম, শিশু বিশেষজ্ঞ ডা. অধ্যাপক মোহাম্মদ শহীদুল্লাহ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ব বিদ্যালয়ের উপ-উপাচার্য ডা. সাইফুদ্দিন আহমেদ, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু প্রমুখ বক্তব্য দেন।

অনুষ্ঠানে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে ২৮ সেপ্টেম্বর ঢাকার বিভিন্ন হাসপাতালে যেসব নবজাতক জন্মগ্রহণ করেছে তাদের শুভেচ্ছা স্মারক উপহার দেওয়া হয়।

সর্বশেষ - দেশজুড়ে