শনিবার , ১ অক্টোবর ২০২২ | ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. উপ-সম্পাদকীয়
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. চাকরি
  9. জাতীয়
  10. জীবনযাপন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশগ্রাম
  13. দেশজুড়ে
  14. ধর্ম
  15. নারী ও শিশু

জুডিশিয়াল সার্ভিস অ্যাসোসিয়েশনের কার্যনির্বাহী কমিটি বিলুপ্ত

প্রতিবেদক
নিউজ ডেস্ক
অক্টোবর ১, ২০২২ ৩:৫৮ অপরাহ্ণ

বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস অ্যাসোসিয়েশনের কার্যনির্বাহী কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। একই সঙ্গে ঢাকার সিনিয়র জেলা ও দায়রা জজ এএইচ এম হাবিবুর রহমান ভুঁইয়াকে আহবায়ক করে ১৫ সদস্যের আহবায়ক কমিটি ঘোষণা করা হয়েছে।

বর্তমান কমিটির মেয়াদ ১১ বছর অতিবাহিত হওয়ায় গঠনতন্ত্র মোতাবেক এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে গণমাধ্যমে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এতে বলা হয়, শনিবার সকালে রাজধানীর ধানমন্ডি কার্যালয়ে ঢাকার সিনিয়র জেলা ও দায়রা জজ এ এইচ এম হাবিবুর রহমান ভুঁইয়ার সভাপতিত্বে এক জরুরী সভা অনুষ্ঠিত হয়। এতে ঢাকাসহ দেশের বিভিন্ন জেলার ১২৫জন বিভিন্ন পর্যায়েরর বিচার বিভাগীয় কর্মকর্তাগণ এজেন্ডা অনুযায়ী আলোচনায় অংশ নেন।

সভায় সর্বসম্মতিক্রমে নিবন্ধন অধিদপ্তরের মহা পরিদর্শক শহীদুল আলম ঝিনুক, ঢাকা মহানগর দায়রা জজ মো. আসাদুজ্জামান, সলিসিটর রুনা নাহিদ আকতার, সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. গোলাম রব্বানী, শরীয়তপুরের জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান, আইন ও বিচার বিভাগের উপ-সচিব(প্রশাসন-১)শেখ গোলাম মাহবুব, নির্বাচন কমিশনের যুগ্ম সচিব(আইন) মো. মাহবুবার রহমান সরকার, বগুড়া জেলা ও দায়রা জজ এ কেএম মোজাম্মেল চৌধুরী(লেনিন), ঢাকার সন্ত্রাস বিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমান, ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন, ঢাকার কাষ্টমস, এক্সাইজ, ভ্যাট আপীলেট ট্রাইব্যুনালের সদস্য মো. সোহেল আহমেদ, মহিলা জাজেস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক, অতিরিক্ত জেলা ও দায়রা জজ, ষষ্ঠ আদালত বেগম জীনাত সুলতানা, ঢাকা সিএমএম রেজাউল করিম চৌধুরী ও ঢাকা সি জে এম সৈয়দ মাসফিকুর ইসলামকে আহবায়ক কমিটিতে সদস্য রাখা হয়েছে।

সভায় আগামী ৫ অক্টোবর সন্ধ্যায় আহবায়ক কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হবে বলে সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়া আগামী ২৪ ডিসেম্বর অ্যাসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠিত হবে।

 

সর্বশেষ - দেশজুড়ে